মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মেলায় ছাড় ও উপহারে বিক্রি হচ্ছে স্মার্টফোন

SONALISOMOY.COM
জানুয়ারি ২৭, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘এডাটা স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’। আজ শুক্রবার এক্সপো মেকার আয়োজিত মেলার দ্বিতীয় দিনটিও জমজমাট।

মেলার আয়োজকদের দাবি, মেলার প্রথম দিনে সাত হাজারের বেশি দর্শক এসেছেন এবং স্মার্টফোন বিক্রি হয়েছে দুই হাজারের বেশি।

এক্সপো মেকারের পরিচালন প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী বলেন, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। মেলায় আধুনিক স্মার্টফোন দেখতে ও কিনতে পারছেন।

মেলা ঘুরে দেখা গেছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক কেন্দ্রের দুটি হলে স্মার্টফোন ও যন্ত্রাংশের পসরা সাজিয়ে বসেছেন বেশ কয়েকটি ব্র্যান্ডের বিক্রয়কর্মীরা। মেলায় প্রবেশমুখে রয়েছে শিক্ষা উপকরণ নিয়ে বিজয় ডিজিটালের স্টল। মেলা উপলক্ষে শিশুদের জন্য ট্যাব আট হাজার টাকায় বিক্রি হচ্ছে এখানে।

মেলায় স্যামসাং বড় আকারের প্যাভিলিয়নে ভার্চ্যুয়াল রিয়্যালিটি পণ্যের অভিজ্ঞতার সুযোগ দিচ্ছে। মেলার প্রথম দিন গ্যালাক্সি সি ৯ প্রো নামের একটি নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। এখান থেকে আগাম ফরমাশ নিচ্ছে। মেলা থেকে স্যামসাং পণ্য কিনলে ট্রাভেল ব্যাগ ও একটি জ্যাকেট উপহার দিচ্ছে।

মুঠোফোন ব্র্যান্ড উই মোবাইল মেলা উপলক্ষে ৯ হাজার ৭৫০ টাকার বি-১ স্মার্টফোনের সঙ্গে এল-১ মডেলের ৪ হাজার ২৫০ টাকা দামের স্মার্টফোন বিনা মূল্যে দিচ্ছে। এক্স-১ মডেলের সঙ্গেও বিনা মূল্যে একটি হ্যান্ডসেট দিচ্ছে।

হুয়াওয়ে মোবাইল মেলা উপলক্ষে ট্যাব ও স্মার্টফোন মডেলের স্ক্র্যাচকার্ড ঘষে ৫০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে।

মেলায় অপো এনেছে ‘এক্সট্রা খাতির’ অফার। এতে স্মার্টফোন ক্রেতারা স্ক্র্যাচকার্ডে হেডফোন, সেলফি স্টিক ও স্মার্টফোন পেতে পারেন।

সিম্ফনি মেলায় সব ধরনের স্মার্টফোনে ৪ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। মেলা উপলক্ষে জেড এইট নামের স্মার্টফোন উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। নতুন স্মার্টফোন কিনলে পাওয়ারব্যাংক দেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

মেলায় ম্যাঙ্গো মোবাইল ভিআরসহ ই-৩০ মডেলের স্মার্টফোন ৪০ শতাংশ কমে বিক্রি করছে।

মেলায় অংশ নেওয়া ই-কমার্স সাইট আজকের ডিল ও কিকশা ডটকম এক হাজার টাকা পর্যন্ত ছাড় ঘোষণা করেছে।

তিন দিনের এই মেলা চলবে আগামীকাল শনিবার রাত আটটা পর্যন্ত। মেলায় মোট ১১টি প্যাভিলিয়ন ও ৮টি স্টল রয়েছে।

বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। এ ছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার ও বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান।