মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

রাজশাহীতে আরডিজেএডি’র শীতবস্ত্র বিতরণ

SONALISOMOY.COM
জানুয়ারি ৩০, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহী মহানগরীসহ জেলার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে ঢাকাস্থ রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি (আরডিজেএডি)। সোমবার সকাল ৬টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন এলাকায় ছিন্নমূল অসহায় মানুষদের মাঝে কম্বল বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা হয়।

এরপর একই দিনে জেলার বাগমারা, চারঘাট, তানোর ও পুঠিয়াসহ আশপাশের এলাকায় দুস্থদের মাঝে স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিদের মাধ্যমে কম্বল বিতরণ করা হয়েছে।

আরডিজেএডি’র সাধারণ সম্পাদক আলমগীর হোসেন কম্বল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এসময় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, নির্বাহী সদস্য জনাব আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোস্তাফিজ মিশু, সাংবাদিক পরাগ, সমাজকর্মী শামীম আহমেদ প্রমুখ।

আলমগীর হোসেন জানান, বাংলাদেশ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সহযোগিতায় আরডিজেএডি রাজশাহী অঞ্চলে শীতার্তদের মাঝে ৫০০ শতাধিক কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেছে। এরমধ্যে রাজশাহী নগরী ও জেলার বিভিন্ন উপজেলায় ২০০, চাপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁয় ১০০ করে কম্বল পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য। তাই ছিন্নমূল ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকেই উত্তরাঞ্চলের অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসে রাজধানী ঢাকায় বিভিন্ন গণমাধমে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’ (আরডিজেএডি)।

সংগঠনটির এ উদ্যোগ বাস্তবায়নে সহযোগীতা করেছে বাংলাদেশ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক। আগামিতে আরও ব্যাপকভাবে এ ধরনের উদ্যোগ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।