বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

রাজশাহীতে ছাত্রশিবিরের আস্তানায় ‘নীরবে হত্যার কৌশল

SONALISOMOY.COM
জানুয়ারি ৩০, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে ইসলামি ছাত্র শিবিরের আস্তানায় মিললো ‘নিরবে হত্যার কৌশল’ বইয়ের ফটোকপি। রোববার বিকেলে রাজশাহী মহানগরীর শিরোইল বাস টার্মিনালের পেছনের কাচাবাজার এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ইসলামী শিবিরের এই গোপন আস্তানার সন্ধান পায় পুলিশ।
সেখান থেকে বিপুল পরিমাণ জিহাদী বই, শিবিরের লিফলেট, ক্যালেন্ডার, সিডি, ব্যানার, ২টি হাতবোমা ও তিন সেট ‘নিরবে হত্যার কৌশল’ বইয়ের কপি উদ্ধার করা হয়। এ সময় পুলিশ শিবিরের দুই কর্মীকে গ্রেপ্তার করে জানান মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারি কমিশনার (এসি) ইফতে খায়ের আলম।
গ্রেপ্তারকৃতরা হলেন, মনিরুল ইসলাম ও রাসেল আহমেদ। এদের মদ্যে মনিরুল ইসলাম ওই এলাকার লুৎফর রহমানের ছেলে। তবে অপর জনের পরিচায় জানা যায়নি।
এসি ইফতে খায়ের আলম জানান, ‘নিরবে হত্যার কৌশল’ বইয়ে চাকু ও নান চাকু ও ছুরার ছবিও রয়েছে। ওই বইয়ের কাভার পেইজে আরও লেখা রয়েছে ‘মূল, মাস্টার হেই লং এবং অনুবাদ বাংলাকোট মিডিয়া। ওই বইয়ে একজন ব্যক্তিকে কিভাবে হত্যা কারা যাবে তার কলা কৌশল লেখা রয়েছে বলে জানান তিনি।
এসি বলেন, গোপনে সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চলানো হয়। ওই বাড়িটি ইসলামি ছাত্রশিবিরের কার্যালয় হিসেবে ব্যহৃত হচ্ছিল। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক পালিয়ে যায়। তাকে গ্রেপ্তারে চেষ্টা চালানো হচ্ছে বলে জানান তিনি।
এসি ইফতে খায়ের বলেন, বেশ কিছুদিন ধরে ওই বাড়িতে অজ্ঞাতদের আনাগোনা চলছিলো। বোববার দুপুরে ওই বাড়ি থেকে ভ্যানে করে বেশ কিছু কাগজপত্রসহ মালামাল অন্যত্র নিয়ে যাওয়া হয়। এসময় সময় ভ্যানটি উল্টে গেলে কাগজপত্রগুলো বেরিয়ে আসে। তাড়াহুড়া করে সেগুলো ভ্যানে তুলে নিয়ে তারা চলে যায়। পরে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানালো অভিযান চলানো হয় বলে জানান ওসি ইফতে খায়ের আলম।