মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন সাবিনা সুলতানা অশ্রু

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭
news-image

বিনোদন প্রতিবেদক:
সাবিনা সুলতানা অশ্রু ২০০৩ সালে বাংলাদেশ বেতারে তালিকা ভূক্ত হন। নিয়মিত গান করে ইতিমধ্যে সিনেমায়ও প্লেব্যাক করেছেন। মাত্র সাত বছর বয়স থেকেই গান শিখছেন সাবিনা সুলতানা অশ্রু। তিনি বিশ্বাস করেন মজবুত না হলে কোন কিছুই স্থায়ী হয় না। বিশেষ করে সঙ্গীতাঙ্গন তো নয়ই।

ছোট বেলা থেকেই গান শিখছিলেন সাবিনা সুলতানা অশ্রু, তার পছন্দে তালিকায় ছিলেন জনপ্রিয় কন্ঠশিল্পী ‘লতা মুঙ্গেশকর’ ‘আশা ভোসলে’ ‘সাবিনা ইয়াসমিন’ ‘এন্ড্রু কিশোর’  ‘শুভমিতা’র মত গুণী শিল্পীরা। সঙ্গীতানে আসার ক্ষেত্রে পুরো পরিবার ও বিশেষ করে ভাই অপু এবং বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব জনাব নাসির উদ্দিন দিলুর সার্বিক উৎসাহতেই ধীরে ধীরে এখন তিনি সঙ্গীত ভূবনের আলো ছড়িয়ে যাচ্ছেন।

অন্য তেমন কোন কিছুই শিখেননি অশ্রু ছোটবেলা থেকেই গানের প্রতি খুব আগ্রহ ছিল তার। বড় ভাই এনামুল হক অপুর কাছেই তার গানের হাতেখড়ি। পরবর্তীতে টানা নয় বছর প্রয়াত সঙ্গীত ব্যক্তিত্ব শ্রদ্বেয় বশীর আহমেদে এর কাছে গান শিখেছেন।

তার দুটো একক এ্যালবাম ও সাতটি যৌথ এ্যালবাম বাজারে প্রকাশ পেয়েছে অশ্রুর। একক এ্যালবাম সখা ও রুপের পসরা এবং যৌথ এ্যালবাম গুলো বিডি এক্সপ্রেস, পরবাসী, নীল কমল এবং মা ও মানুষ। আরটিভিতে প্রচারিত লিটু করিম পরিচালিত ধারাবাহিক নাটক “যৈবতী কন্যা” এই নাটকের সাতটি গানেই কন্ঠ দিয়েছেন সাবিনা। আরটিভিতে আরেকটি ধারাবাহিক “দূরের বাড়ী কাছের মানুষ” নাটকেও সূচনা সঙ্গীতে কন্ঠ দিয়েছেন।

তিনি নিয়মিত গানের চর্চা করেন যার প্রমাণ ফেসবুকের আপডেট  তার ভক্ত বিন্দুর উল্লাস ও উচ্ছাস ।