বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নিজ বাড়িতে ফিরলেন খাদিজা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক, সিলেট :
প্রায় চার মাস পর সিলেটে নিজের আপনালয়ে ফিরেছেন কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিস।

বুধবার দুপুর আড়াইটায় বিমানযোগে ঢাকা থেকে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান খাদিজা। পরে দুপুর ২টা ৪০ মিনিটে বিমানবন্দর থেকে বেরিয়ে আসেন তিনি।

খাদিজার সঙ্গে তার ভাই শাহীন আহমদ ছিলেন। এ ছাড়া বিমানবন্দরে খাদিজার বাবা মাসুক মিয়া উপস্থিত ছিলেন। পরে খাদিজাকে বাড়িতে নিয়ে যান তিনি।

বিমানবন্দরে অপেক্ষামাণ সাংবাদিকদের কাছে খাদিজার ভাই শাহীন আহমদ বলেন, এক সপ্তাহের জন্য খাদিজাকে নিয়ে বাড়িতে আসা হয়েছে। এরপর আবার চিকিৎসার জন্য সিআরপিতে নিয়ে যাওয়া হবে।

গত বছরের ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এ ছাড়া ঘটনার পর শাবি থেকে চিরতরে বহিষ্কার করা হয় বদরুলকে।

এদিকে, ঘটনার দিন রাতেই সিলেট এমএজি ওসমানী হাসপাতাল থেকে খাদিজাকে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। এরপর তাকে ঢাকার সাভারে সিআরপিতে স্থানান্তর করা হয়।

বদরুলের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা বর্তমানে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারাধীন। আগামী ২৬ ফেব্রুয়ারি আদালতে খাদিজার সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে।