সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

ঢাকায় ইন্টারন্যাশনাল সামিট অন এমপ্লয়াবিলিটি এন্ড সফট স্কিলস্
ড্যাফোডিল ইউনিভার্সিটির আয়োজনে মার্চ ২৩-২৫ অনুষ্ঠিত হবে

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ২, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে  যে সকল স্নাতকরা  উত্তীর্ন হচ্ছে তাদের প্রায়োগিক জ্ঞান থাকলেও  আন্তঃ ব্যক্তিক দক্ষতার অভাবের কারণে চাকরির বাজারে তারা নিজেদের দক্ষতা প্রদর্শন করতে পারছে না। এই সমস্যার  সমাধানের জন্যই  ড্যাফোডিল ইনস্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে শিক্ষাবিদ, গবেষক, নিয়োগকর্তা  ও গ্র্যাজুয়েটদের জন্য  একটি যোগাযোগের মাধ্যম  তৈরী করা ও আন্তর্জাতিক মানের দক্ষতা তৈরীর একটি আন্তর্জাতিক প্ল্যাটফরম সৃষ্টির লক্ষ্যে আগামী ২৩-২৫ মার্চ ২০১৭ ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে “ইন্টারন্যাশনাল সামিট অন এমপ্লয়াবিলিটি এন্ড সফট স্কিলস্” শীর্ষক আন্তর্জাতিক সমম্মেলন।  আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে আয়োজিত এক মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।
“ইন্টারন্যাশনাল সামিট অন এমপ্লয়াবিলিটি এন্ড সফট স্কিলস্” শীর্ষক আন্তর্জাতিক  সামিটের আহ্বায়ক এবং হিউম্যান রিসোর্স ডেভেলাপমেন্ট ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ড. এফ এ সোবহানির সভাপতিত্বে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ সামিটের উপদেষ্টা কমিটির প্রধান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডঃ ইউসুফ এম ইসলাম। মিট দ্যা প্রেসে বক্তব্য রাখেন বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন প্রফেসর রফিকুল ইসলাম, মানবিক ও সামাজিক বিজ্ঞান  অনুষদেও ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান রাজু, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মোহাম্মদ মাসুম ইকবাল, সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া  ও রিয়েল এস্টেট বিভাগের প্রধান শেখ আবদুর রহিম।
মিট দ্যা প্রেস অনুষ্ঠানে জানানো হয়, শিক্ষার্থীদের সাথে  গবেষণার উদ্ভাবনীসমূহ ও বিশ্বব্যাপী কর্মযোগ্যতার কোমল দক্ষতাসমূহের  সাম্প্রতিক উন্নয়নসমূহ  ও নবপ্রবর্তিত শিক্ষা বিষয়ক পন্য ও কার্যক্রম তুলে ধরার পাশাপাশি অংশীদারিত্ব ও বিনিময়ের  লক্ষ্যে এবং প্রশিক্ষকদের  উদ্ভাবনী শিক্ষা উপকরণসমূহ ও প্রকল্প বিষয়ে প্রশিক্ষণের একটি  দিগন্ত উম্মোচনের লক্ষ্যেই এ সামিটের আয়োজন করা হচ্ছে। এর পাশাপাশি অংশীদারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে চুক্তি স্থাপনের  মাধ্যমে নতুন নতুন  প্রযুক্তি/ পণ্য উদ্বোধন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানাননো হয়।  সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সামিটে দেশ-বিদেশের নামী-দামী শিক্ষাবিদ ও গবেষকগণ তাদের  প্রবন্ধ উপস্থাপন করবেন। সামিটে বিভিন্ন বিষয়ের উপর গবেষণা প্রকল্প উপস্থাপন করা হবে। তা ছাড়াও বিভিন্ন বেশ কিছু সংখ্যক কর্মশালার ও আয়োজন থাকবে।  বিজ্ঞ জুরি বোর্ডের বিচারে সেরা প্রবন্ধকে সর্বোচ্চ এক হাজার মার্কিন ডলার পুরস্কার প্রদান করা হবে।  বিস্তারিত জানতে লগইন করুন:

http:// summit2017.daffodilvarsity.edu.bd

E-mail: summit2017@diu.edu.bd