সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

খাগড়াছড়িতে ট্রাকচাপায় নারী-শিশুসহ নিহত ৮

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৭
news-image

খাগড়াছড়ি প্রতিনিধি:
জেলার মাটিরাঙা উপজেলার আলুটিলা পর্যটন এলাকায় ট্রাকচাপায় নারী ও শিশুসহ ৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৯ জন।

শুক্রবার বেলা ১১টার দিকে আলুটিলা পর্যটন এলাকায় পাথরবোঝাই একটি ট্রাক পথচারীদের চাপা দিলে ঘটনাস্থলে ৭ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১ জন মারা যান।

নিহতরা হলো- মহালছড়ির চৌংড়াছড়ি এলাকার চাইল্যগ্যা মার্মার স্ত্রী নাইম্রা মার্মা, চড়াপ্রু মার্মার ছেলে উচিনু মার্মা, মংমং মার্মার মেয়ে উক্রাচিং মার্মা, চাইলাগ্য মার্মার মেয়ে টুনটুনি মার্মা, মংক্রারি মার্মার ছেলে অংক্যচিং মার্মা, মহালছড়ি উপজেলার চেংহ্লাউ মার্মার মেয়ে ববি মার্মা, মাটিরাঙার তবলছড়ির পুলু মার্মা ও রামগড়ের অকসু মার্মার ছেলে সাথোয়াইপ্রু মার্মা।

আহতদের মধ্যে রনি মার্মা ও চিংকিউলা মার্মা নামে ২ জন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং বাকিরা খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাটিরাঙা উপজেলার আলুটিলা সাংসকনগর বৌদ্ধবিহারের ধর্মীয় গুরু ভদন্ত চন্দ্রমণি মহাস্থবিরের অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠানে অংশ নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিহারে আসেন। বিহারে উপরে ও নিচে হাজার হাজার মানুষের ঢল নামে। বেলা পৌনে ১১টার দিকে খাগড়াছড়িগামী পাথরবোঝাই একটি ট্রাক (চট্ট-মেট্রো ট ১১-৩৮০০) নিয়ন্ত্রণ হারিয়ে বিহারের নিচে থাকা পথচারীদের চাপা দেয়। এতে ওই দুর্ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন  বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রাকের হেলপার সুমন মিয়াকে আটক করা হয়েছে।

খাগড়াছড়ি সদর হাসপাতালের আরএমও ডা. নয়নময় ত্রিপুরা জানান, নিহতদের সবার মাথাসহ শরীরের বিভিন্ন অঙ্গ থেতলে গেছে। আহতদের মধ্যে ২ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে নিহত ও আহতদের হাসপাতালে দেখতে গিয়ে আত্মীয়স্বজনদের সমবেদনা ও চিকিৎসার খোঁজ-খবর নেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।