বুধবার, ৯ অক্টোবর, ২০১৯

মালেকের ঝড়ো সেঞ্চুরিতে বাংলাদেশের বড় জয়

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৩, ২০১৭
news-image

ক্রীড়া ডেস্ক :
ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের পঞ্চম ম্যাচে শুক্রবার নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে আব্দুল মালেকের অপরাজিত ১৮০ ও আব্দুল্লাহ জবিরের অপরাজিত ৯০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে ৩৩১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রানের বেশি করতে পারেনি ব্লাইন্ড ব্লাকক্যাপসরা। ফলে ৯০ রানের বড় জয় পায় বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলেও উন্নতি ঘটেছে বাংলাদেশের। ৫ ম্যাচের ৪টিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। আয়োজক ভারতও ৫ ম্যাচের চারটিতে জিতেছে। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় তারা দ্বিতীয় স্থানে অবস্থান করছে তারা।

শুক্রবার ব্যাট হাতে বাংলাদেশের আব্দুল মালেক ঝড় তোলেন। ৭০ বলে ৩৩টি চারের সাহায্যে ১৮০ রান করে অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গে সমান তালে নিউজিল্যান্ডের বোলারদের শাসন করেন আব্দুল্লাহ জবির। তিনি ৪৪ বলে অপরাজিত ৯০ রানের ইনিংস খেলেন। মহসিন হোসেন জয় ১৩ ও তানজিলুর রহমান ১৬ রান করেন। অতিরিক্ত খাত থেকে আসে ৩১টি রান। তাতে ৩৩০ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। তাতে এক সময় রানরেটে পিছিয়ে পড়ে। শেষ পর্যন্ত ২০ ওভারে ২৪০ রানের বেশি করতে পারে না তারা। ব্যাট হাতে নিউজিল্যান্ডের ব্রেট উইলিয়াসন সর্বোচ্চ ৪৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান করেন মিশেল মাার্শ।

আগামীকাল শনিবার ৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ড, ৭ তারিখ পাকিস্তান, ৮ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। ১০ ও ১১ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১২ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।