শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

জাহানারা জামানের মৃত্যুতে শোকাহত রাজশাহীবাসী

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৬, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি:

মহান মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিনী জাহানারা জামানের মৃত্যুতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। পৃথক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
রোববার রাত সাড়ে ১২টার দিকে ৮৪ বছর বয়সে ঢাকার গুলশানে নিজের বাসায় মারা যান জাহানারা জামান। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে হেলিকপ্টর যোগে তার মরদেহ রাজশাহীতে নেয়া হবে। বাদ জোহর রাজশাহী কেন্দ্রীয় ঈদগা ময়দানে জানাযা অনুষ্ঠিত হবে। পরে নগরীর কাদিরগঞ্জ পারিবারিক গোরস্থানে শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরের পাশে দাফন কারা হবে।

সাংসদ এনামুল হকের শোক: জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সহধর্মিণী জাহানারা জামানের  মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

ইঞ্জিনিয়ার এনামুল হক তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
রাসিক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সহধর্মীনী ও রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের মাতা জাহানারা জামান মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম। এক শোকবার্তায় মেয়র নিযাম উল আযীম মরহুমার রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। অপর এক শোকবার্তায় মরহুমার রূহের মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করেছেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। পৃথক এক বার্তায় জাহানারা জামানের মৃত্যুতে রাসিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
ব্যবসায়ী নেতৃবৃন্দ : আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের মাতা জাহানারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মরহুমার বিদেহী আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্টির সভাপতি মুনিরুজ্জামান মনি, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি ও রাজশাহী নাগরীক সমন্বয় কমিটির আহ্বায়ক মোঃ শামসুদ্দিন, সাধারণ সম্পাদক ও রাজশাহীর নাগরীক সমন্বয় কমিটির সদস্য সচিব সেকেন্দার আলী, রাজশাহী নাগরীক সমন্বয় কমিটির আহ্বায়ক ভাষা সৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি, রেস্তোরা মালিক সমিতির সভাপতি রিয়াজ আহম্মেদ খান, রাজশাহী বেনেতী ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব ওমর আলী, রাজশাহী বেনেতী ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মাহবুব আলম, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সহ-সভাপতি আলী আশরাফ খোকন, রাজশাহী ইলেকট্রিক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সাহেব বাজার বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শামিম আলম, রাজশাহী পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম টুকু, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক শামসুজ্জামান মিঠু, রাজশাহী ইলেকট্রনিক্স ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শামসুজ্জামান পলাশ।
সাংবাদিক নেতৃবৃন্দ : জাহানারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমার বিদেহী আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, রাজশাহী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহসান হাবীব অপু, সাধারণ সম্পাদক বদরুল হাসান লিটন, সাংবাদিক কল্যান তহবিলের চেয়ারম্যান ও দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুল আলম, দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান প্রমূখ।
নর্থ বেঙ্গল ইউনিভার্সিটি : জাহানারা জামানের মৃত্যুতে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আবদুল জলিল গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি বলেন, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের স্ত্রী ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সভাপতি জনাব এএইচএম খায়রুজ্জামান লিটনের জননী জাহানারা জামানের (৮৪) মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর মৃত্যুতে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক ও উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক সুদূর সৌদিআরবের মক্কা নগরী থেকে  গভীর শোক প্রকাশ করেছেন। এই মহীয়সী নারী মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সকলের শ্রদ্ধা ও ভালোবাসার শিখরে অবস্থান করেছেন, করবেন অনন্তকাল।
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবারের পক্ষ থেকে জাহানারা জামানের বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।