বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

৫ জানুয়ারি নির্বাচন না হলে অরাজকতা হতো

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৮, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:
সদ্য বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি হতো।

বুধবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টার আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, তার সময়কালে কোনো রাজনৈতিক দল থেকে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হয়নি।

সাফল্য-ব্যর্থতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, কাজ করতে গিয়ে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে। তারপরও নির্বাচন অনুষ্ঠানে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই নির্বাচন সম্পন্ন করতে পেরেছি। এদিক দিয়ে আমরা ব্যর্থ নই। আমরা যে সফল তার প্রমাণ হলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা।

নির্বাচনে সহিংসতা এড়ানোর উপায় কী- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রকিবউদ্দীন বলেন, ভোটারদের ওপর আস্থা রাখাই হলো সহিংসতা এড়ানোর সবচেয়ে বড় উপায়।

তিনি বলেন, আমাদের মেয়াদে আমরা একটি সংসদ নির্বাচন, রাষ্ট্রপতি নির্বাচনসহ ৭ হাজার ৪০৭টির বেশি নির্বাচন সম্পন্ন করেছি। ছয়টি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সে সময় বিরোধী দলীয় নেতারা আমার সঙ্গে দেখা করে ধন্যবাদ দিয়েছেন।

তিনি আরো বলেন, আমরা পাঁচ বছর মেয়াদে স্মার্টকার্ড দিয়েছি, নতুন ভবন উদ্বোধন করেছি, ভোটার তালিকা হালনাগাদ করেছি, ছিটমহলবাসীদের ভোটার করেছি এবং জাতীয় পরিচয়পত্র সেবা উপজেলায় নিয়ে যেতে প্রশাসন বিকেন্দ্রীকরণ করেছি।

এ সময় নির্বাচন কমিশনার আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহ নেওয়াজ, সচিবালয়ের অতিরিক্ত সচিব মোকলেসুর রহমান উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর