মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

রাজশাহী জজ কোর্টের কর্মচারির বিরুদ্ধে কাগজপত্রের জালিয়াতির অভিযোগ

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ৮, ২০১৭
news-image

 রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী জজ কোর্টের এক কর্মচারির বিরুদ্ধে কাগজ পত্রের জালিয়াতির অভিযোগ করা হয়েছে। বুধবার রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।
দুর্গাপুর উপজেলার আব্দুল জাব্বার অভিযোগ করেন,  তিনি এবং তার ভাই, বোন, মা ও ফুপু বাদী হয়ে দাদার (পিতার পিতা) এবং দাদার অন্যান্য ভাই বোনদের এজমালী সম্পত্তিতে তাদের অংশ বাবদ বাটোয়ারা মামলা করেন। সম্পত্তি পৃথকভাবে পাবার জন্য রাজশাহী জেলা যুগ্ম জেলা জজ (২) আদালতে ৫৬/২০০৯ অ: প্র: বাটোয়ারা মোকদ্দর্মা দায়ের করেন। মোকদ্দর্মার রায় ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর  ঘোষনা করা হয়। তাদের পক্ষে রায় ঘোষনা করা হয়। বিবাদীগণ রায়ের বিরুদ্ধে সুপ্রীম কোর্টের হাইকোট বিভাগে আপীল করেন। যার আপিল নম্বর এফএ নং- ৪৪৩/১৫। উচ্চ আদালত সেই আপিলের প্রেক্ষিতে নথি তলব করলে রাজশাহী জেলা যুগ্ম জজ (২) থেকে নথি পাঠানো হয়নি। ১৫/০১/২০১৭ বাদি এবং বিবাদীপক্ষের দাখিলকৃত নথির জাবেদা কপি উত্তোলনের জন্য আবেদন করা হয়। ৩১/০১/২০১৭ নথির জাবেদা কপি পাওয়া যায়। জাবেদা কপি পর্যালোচনা করে দেখা যায় যে, তৎকালীন জজ আলী আহমেদ এর স্বাক্ষর বিবাদীপক্ষের দাখিল কৃত কাগজে সদ্যকৃত (জাল) স্বাক্ষর জাবেদা কপিতে রয়েছে।
এ বিষয়ে প্রসাশনিক কর্মকর্তা আব্দুল জহিরর কাছে জানতে চাওয়া হয়। কোর্ট থেকে সরবরাহ করা জাবেদা কপিতে জজ সাহেবের স্ব- হস্তে স্বাক্ষর কিভাবে হয়। তখন তিনি কপিং ইনচার্জ সাইদুর রহমানকে তলব করেন। ইনচার্জকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি স্বীকার করেন যে সে নিজেই জর্জ সাহেবের স্বাক্ষর  করেছেন। পরে আব্দুল জাব্বার সাইদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে নানা রকমের হয়রানির শিকার হন। তারা ডাক যোগে জালিয়াতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ পত্র  প্রেরণ করেন এবং এ বিষয়ে প্রতিকার চান।
সংবাদ সম্মেলনে বাদী আব্দুল জব্বার এর আত্নীয় মোহাম্মদ আলী, আসাদুজ্জামান নূর ও ইসরাফ্রিল হোসেন উপস্থিত ছিলেন।