শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দ. আফ্রিকার কাছে হেরে অপেক্ষায় রুমানারা

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১১, ২০১৭
news-image

ক্রীড়া ডেস্ক :
শ্রীলঙ্কায় আইসিসি নারী বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে যাওয়ার আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। স্বাগতিকরা সিরিজ হেরেছিল ৪-১-এ।

আজ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে আবার দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে বাংলাদেশ নারী দল। ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১০০ রানে গুটিয়ে যাওয়ার পর রুমানা আহমেদের দল ম্যাচ হেরেছে ৬ উইকেটে।

এই ম্যাচ হারলেও ‘বি’ গ্রুপের সেরা তিন দলের একটি হয়ে সুপার সিক্সে যাওয়ার পথেই আছে বাংলাদেশ। এর জন্য বাছাইপর্বের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে রুমানাদের।

৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে পাকিস্তান। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে তিনে। দুই ম্যাচ করে হারা স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি এখনো কোনো পয়েন্ট পায়নি।

পি সারা ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে মাত্র ১০০ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল তিনজন- রুমানা ৩৯, সালমা খাতুন ১৬, সানজিদা ইসলাম ১৩।

দক্ষিণ আফ্রিকার হয়ে শাবনিম ইসমাইল ও সুন লুস নেন ৩টি করে উইকেট। নিকের্ক নেন ২ উইকেট।

ছোট লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৪৮ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। সর্বোচ্চ ৩৪ রান আসে লিজলে লির ব্যাট থেকে। বাংলাদেশের জাহানারা আলম, সুরাইয়া আজমিন, রুমানা ও সালমা নেন একটি করে উইকেট।