মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

১৭ মার্চের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে এটিএন নিউজ
বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদেশ একই সূত্রে গাঁথাঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
মার্চ ৫, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি:
রাজশাহী-৪(বাগমার) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বঙ্গবন্ধু, স্বাধীনতা ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। একটি ছাড়া অপরটি কল্পনা করা যায়নি। তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সর্ম্পকে জানতে হবে। তিনি রোববার বিকলে উপজেলার বঙ্গবন্ধু কমপ্লেক্সে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের কার্যকরি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেছেন।
আগামী ৭ মার্চ, ১৭ মার্চ ও ২৬ মার্চ যথাযথ পালন উপলক্ষে এই সভার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে অবশ্যই বঙ্গবন্ধুকে জানতে হবে। তাদের মধ্যে স্বাধীনতার চেতনা ছড়িয়ে দিতে পারলেই স্বার্থকতা আসবে। এই চেতনা ছড়িয়ে দিতে উপজেলা বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্স স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে এই চেতনা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। তারা এখান থেকে বঙ্গবন্ধু ও স্বাধীনতা সর্ম্পকে অনেক কিছুই জানতে পারবে। এর জন্য সব ব্যবস্থা করা হয়েছে।

এনামুল হক নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, আগামীর জাতীয় সংসদ নির্বাচন হবে শেখ হাসিনাকে বিজয়ী করার নির্বাচন। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। এজন্য সাংসদ সকলকে বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর সঞ্চালনায় উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক প্রতীক দাস রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলার সহসভাপতি রিয়াজ উদ্দিন মাস্টার, আহসান হাবিব, গোবিন্দপাড়া ইউনিয়নের সভাপতি আক্তারুজ্জামান বুলবুল, সোনাডাঙ্গার সভাপতি চেয়ারম্যান আজাহারুল হক, ভবানীগঞ্জের সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, শুভডাঙ্গার সভাপতি চেয়ারম্যান আব্দুল হাকিম, হারুণ অর রশিদ, গণিপুরের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, আউচপাড়ার শহিদুজ্জামান শহিদ প্রমুখ।

সভায় আগামী ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিব ভাষণ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ও এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন উপলক্ষে আলোচনা করা হয়। সভা শেষে এসব দিবস পালন উপলক্ষে বিভিন্ন কমিটি ও উপকমিটি গঠন করা হয়।

সভায় জানানো হয় ১৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠান বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠানটি সফল করারও সিদ্ধান্ত নেওয়া হয়।