শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জেএমজেবির সদস্য রাজ্জাক আটক

SONALISOMOY.COM
মার্চ ১২, ২০১৭
news-image

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর বাগমারা থানার পুলিশ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের (জেএমজেবি) তালিকাভূক্ত আরও এক সদস্যকে পুলিশ আটক করেছে। আটক হওয়া ওই জঙ্গির নাম আবদুর রাজ্জাক (৩২)। তিনি উপজেলার ঝিকড়া ইউনিয়নের গুনিয়াডাঙ্গা গ্রামের আনিসুর রহমানের ছেলে। এ নিয়ে গত তিনদিনে সাতজনকে আটক করা হলো। আটককৃতদের জঙ্গি সংশ্লিষ্ট একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।
বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) রাজিব হাসান জানান, জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসাবে গত শনিবার (১১মার্চ) রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। পুলিেশের দুটি দল বিভক্ত হয়ে অভিযান চালায়। এসময় আজ রোববার ভোরে নিজ বাড়ি থেকে রাজ্জাককে আটক করা হয়েছে। তিনি জেলা পুলিশের বিশেষ শাখার জেএমজেবির তালিকাভূক্ত সদস্য।
রাজ্জাকের বিরুদ্ধে একই ইউনিয়নের কালিগঞ্জ বাজারে পেট্রলবোমা মজুদ ও জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই অভিযোগে থানায় একটি মামলাও রয়েছে। কয়েকদিন ধরে পুলিশ তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে আসছিল।
থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান জানান, রাজ্জাককে থানায় রেখে জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জঙ্গিবিরোধী অভিযানে গত তিনদিনে মোট সাতজন তালিকাভূক্ত জঙ্গিকে আটক করা হয়েছে। এর মধ্যে একজন জেএমবির এবং অপর ছয়জন জেএমজেবির তালিকাভূক্ত সদস্য এবং তাঁরা একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন বলে থানার ওসি নাছিম আহম্মেদ জানিয়েছেন। তাঁদের জঙ্গি সংশ্লিষ্ট একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।