শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজশাহী অঞ্চলে বিএনপির কোন্দল থামছে না

SONALISOMOY.COM
মার্চ ১৭, ২০১৭
news-image

সোনারী সময় ডেক্স
রাজশাহী অঞ্চলে মামলা-মোকাদ্দমায় জেরবার বিএনপি নেতারা অনেকটা ঘাপটি মেরে থাকলেও নতুন কমিটিকে কেন্দ্র করে নতুন করে লবিং-গ্রুপিং মাথা-চাড়া দিয়ে উঠছে। বিভাগের আট জেলার যেখানেই নতুন কমিটি ঘোষণা হচ্ছে, সেখানেই নতুন করে এ কোন্দল প্রক্যাশে রুপ লাভ করছে।

এর মধ্যে রাজশাহী ও জয়পুরহাটে বিএনপির কোন্দল অভ্যান্তরিন থেকে মিডিয়াতেও গিয়ে ছড়িয়েছে। অন্য যেসব জেলায় কমিটি হয়নি সেগুলোতে তেমন কোন্দোল মাথা-চাড়া দেয়নি। তবে অভ্যান্তরে আছেই।

রাজশাহীতে সাবেক মেয়র ও কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্মসম্পাদক মিজানুর রহমান মিনুর সঙ্গে মহানগরে বর্তমান সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল গ্রুপের কোন্দল প্রকাশ্যে রুপ লাভ করেছে। গত ২৭ জানুয়ারি নতুন কমিটি ঘোষণার পরপরই বিএনপি রক্ষা কমিটিও করে মিনু গ্রুপের নেতাকর্মীরা।

পরবর্তিতে মহানগর বিএনপির কার্যালয়টিও দখল করে রাখে মিনু গ্রুপের নেতাকর্মীরা।গত ২১ ফেব্রুয়ারি মিনু গ্রুপ মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলকে ছাড়াই আলাদাভাবে শহীদ মিনারে পুস্পত্ববকও অর্পণ করে। অন্যদিকে বুলবুল তার অনুসারীদের নিয়ে পৃথকভাবে শহীদ মিনারে পুস্পত্ববকও অর্পণ করেন।

অন্যদিকে জেলায় সাবেক সভাপতি নাদিম মোস্তফার সঙ্গে গ্রুপিং সৃষ্টি হয়েছে বর্তমান সভাপতি তোফাজ্জল হোসেন তপুর অনুসারীদের। আগে নাদিমের সঙ্গে সাধারণ সম্পাদক কামরুল মনির গ্রুপিং ছিল।
চাঁপাইনবাবগঞ্জে জেলা বিএনপির সভাপতি হারুন অর রশিদের সঙ্গে যুবদল নেতা আমিনুল ইসলামের গ্রুপিং রয়েছে। নওগাঁয় সাবেক সভাপতি শামসুজ্জোহার সঙ্গে গ্রুপিং রয়েছে বর্তমান সভাপতি নাজমুল হক সনির।
তবে বর্তমানে গত কয়েকদিন ধরে এ অঞ্চলে সবচেয়ে বেশি গ্রুপিং ছড়িয়ে পড়েছে জয়পুরহাটে। এখানে জেলা বিএনপির কমিটি গঠনের পরপরই এ নিয়ে শুরু হয়েছে দ্বন্দ্ব। দুই গ্রুপের নেতাকর্মীরা পাল্পাপাল্টি কুশপুত্তলিকাও দাহ করেছে। অগ্নিসংযোগ করা হয়েছে জেলা বিএনপির কার্যালয়ে।
বর্তমান জেলা বিএনপির সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশ গ্রুপের সঙ্গে দ্বন্দ্ব ছড়িয়ে পড়েছে সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমানের।
এর বাইরে বগুড়ায় জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সঙ্গে অন্যান্য অঙ্গ-সঙগঠনের নেতাকর্মীদের কোনো সম্পর্ক নাই বলে নিশ্চিত হওয়া গেছে।

জানতে চাইলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন সওকত বলেন, কিছু কিছু জায়গায় সমস্যা হয়েছে। তবে আমরা সেগুলো সবাইকে নিয়ে কাটিয়ে ওঠার চেষ্টা করছি। আশা করছি দ্রুতই এসব সমস্যা আর থাকবে না।