শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ফের র‌্যাবের উপর জঙ্গি হামলার চেষ্টা খিলগাঁওয়ে: নিহত ১

SONALISOMOY.COM
মার্চ ১৮, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক:

আশকোনায় হামলার ২৪ ঘণ্টা না গড়াতেই রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাবের তল্লাশি চৌকিতে জঙ্গি কায়দায় হামলার চেষ্টা হয়েছে।

শনিবার ভোর সাড়ে ৪টার দিকে শেখের জায়গায় তল্লাশি চৌকিতে এই হামলার চেষ্টাকারী নিহত হয়েছে বলে র‌্যাব-৩ এর অধিনায়ক তুহিন মোহাম্মদ মাসুদ জানিয়েছেন।

হামলাকারীর দেহে বিস্ফোরক বাঁধা ছিল বলে র‌্যাব কর্মকর্তারা জানান। একদিন আগে আশকোনায় হামলাকারীর দেহেও বিস্ফোরক বাঁধা ছিল।

র‌্যাব কর্মকর্তারা বলেন, ভোর ৪টা ৩৫ মিনিটে মোটর সাইকেল আরোহী ওই ব্যক্তি চেক পোস্টে ঢুকে পড়লে বাহিনীর সদস্যরা গুলি চালায়।

এই ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

হামলাকারী গুরুতর আহত হয়েছে বলে প্রথমে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছিল। পরে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন র‌্যাব কর্মকর্তা তুহিন।

র‌্যাব-৩ এর অপারেশন কর্মকর্তা এএসএম সাখাওয়াত হোসেন বলেন, “সে (হামলাকারী) হাত থেকে কিছু ছুড়ে মারার চেষ্টা করছিল,তখন তাকে চ্যালেঞ্জ করা হয়।

“পরে তার দেহে বাঁধা প্রচুর বিস্ফোরক পাওয়া গেছে।”

চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গিদের তিনটি আস্তানায় অভিযানের পর শুক্রবার দুপরে জুমার নামাজের আগে আশকোনা হজ ক্যাম্পের কাছে যে জায়গায় র‌্যাবের নতুন সদর দপ্তরের নির্মাণ কাজ শুরু হয়েছে, সেখানেই র‌্যাবের ব্যারাকের সীমানায় ঢুকে পড়ার পর শরীরে বাঁধা বোমার বিস্ফোরণে নিহত হন সন্দেহভাজন এক জঙ্গি।

গত বছর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর র‌্যাব-পুলিশের টানা অভিযানে জঙ্গি তৎপরতা স্তিমিত হয়ে পড়লেও সম্প্রতি গাজীপুরের টঙ্গীতে জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নানকে ছিনিয়ে নিতে প্রিজন ভ্যানে বোমা হামলা হয়েছিল।

এরপর কুমিল্লায় একটি বাসে তল্লাশির সময় পুলিশকে লক্ষ্য করে বোমা ছুড়েছিল সন্দেহভাজন দুই জঙ্গি।

ওই দুজনের দেওয়া তথ্যে চট্টগ্রামের মিরসরাইয়ে দুটি জঙ্গি আস্তানায় দুদিন আগেই অভিযান চালানো হয়। সেখানে অন্তত চারজন আত্মঘাতী হন বলে পুলিশ জানায়।

তারপরই সংঘটিত আশকোনায় ‘আত্মঘাতী হামলা’র খবর আইএসের মুখপত্র আমাক-এ এসেছে বলে খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। তবে হামলায় আইএসের সম্পৃক্ততার খবর নাকচ করেছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী।