বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

রাজশাহীর আবাসিক হোটেলে বয়কে খুন করে ডাকাতির চেষ্টা

SONALISOMOY.COM
মার্চ ১৮, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর গণকপাড়া এলাকার একটি আবাসিক হোটেল থেকে সিরাজুল ইসলাম সিরাজ (৩৭) নামের এক কর্মচারীর লাশ পাওয়া গেছে। আল হাসিব নামের ওই হোটেলের চতুর্থ তলার ৪০৩ নম্বর কক্ষ থেকে তার লাশ পাওয়া গেছে, যার শরীরের আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেন খান।
নিহত সিরাজ ওই হোটেলের বয় ছিল। তার বাড়ি রাজশাহীর তানোর উপজেলার চান্দুরিয়া গ্রামে। সিরাজের বাবার নাম আব্দুল হামিদ। সে ১৭ বছর ধরে ওই হোটেলে বয়ের চাকরি করতো।
ওসি জানান, শনিবার সকালে আল হাসিব নামের হোটেলের চতুর্থ তলার ৪০৩ নম্বর কক্ষের মেঝেতে রক্তাক্ত অবস্থায় লাশ পড়ে থাকতে দেখে ম্যানেজার রিপন থানায় খবর দেয়। পরে পুলিশ ও সিআইডির সদস্যরা গিয়ে লাশের সুরতহাল তৈরী করে। লাশের ঘাড়েসহ শরীরের বিভিন্ন অংশ একাধিক আঘোতের চিহ্ন রয়েছে। যে কক্ষে লাশ পাওয়া গেছে সেখানকার অসবাসপত্র ভাঙ্গা বা এলোমেলো অবস্থায় ছিল।

ওসি বলেন, ঘটনাস্থলে তিনটি মেশিন দিয়ে কাটা তালা ও একটি চাকু পাওয়া গেছে। যার মধ্যে একটি হোটেলের মেইন গেটের, একটি হোটেল মালিক হাসিবুল ইসলাম মানিকের চেম্বারের ও অপরটি হোটেলের নিজের সাকিব গার্মেন্টসের।
ওসি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হোটেলের বয়কে খুন করে ডাকাতির চেষ্টা করা হয়েছে। হোটেলের রেজিস্টার খাতার একটি পেইজ খোয়া গেছে, যাতে ওই কক্ষের বডারের নাম ঠিকানা লেখা ছিল। ধারনা করা হচ্ছে চলে যাওয়ার সময় রেজিস্টার খাতা থেকে পেইজটি ছিড়ে নিয়ে গেছে।
হোটেল বয় সাজু বলেন, গত ১৬ মার্চ সন্ধ্যায় ব্যবসায়ী পরিচয়ে একজন লোক ৪০৩ নম্বর কক্ষে উঠেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ বলেছিলেন। তিনি ব্যবসায়ীক কাজে তিনি রাজশাহীতে এসেছিলেন বলেও জানিয়েছিলেন ওই ব্যক্তি।
আল হাসিব প্লাজার ওই ভবনে প্রথম তলায় মার্কেট। দ্বিতীয় তলায় রয়েছে উত্তরা ব্যাংকের সাহেববাজার শাখা। তৃতীয় ও চতুর্থ তলায় আল হাসিব আবাসিক হোটেল। আর পঞ্চম তলায় ভবনের মালিক হাসিবুল ইসলাম মানিকের বাসা বাড়ি। তিনি ওই বাসায় পরিবার নিয়ে বসবাস করেন।