রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

রাজশাহীতে আদম ব্যাপারীকে ধরতে গিয়ে জামায়াতের রোষানলে র‌্যাব

SONALISOMOY.COM
মার্চ ২১, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর দুর্গাপুরে র‌্যাবের কাছ থেকে আসামী ছিনিয়ে নিয়েছে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এ ঘটনার সময় র‌্যাবের চার সদস্যকে আটক করে মারপিটও করে তারা। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে বলে জানিয়েছেন দুর্গাপুর থানার এসআই মহিদুল ইসলাম। এ ঘটনার পর র‌্যাবের অপর একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ইউনিয়ন জামায়াতের সভাপতিসহ চারজনকে আটক করে বলে জানান তিনি।
আটককৃতরা হলেন, উপজেলার দেলুয়াবাড়ি ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতি ওয়ালিউর রহমান, জামায়াত কর্মী শফিকুল ইসলাম, উজ্বল হোসেন ও মসলেম আলী।
এসআই মহিদুল বলেন, উপজেলার দেলুয়াবাড়ি ইউনিয়নের কিশোরপুর গ্রামে সাদা পোশাকে অভিযান চালিয়ে স্থানীয় জামায়াত নেতা ও আদম ব্যবসায়ী আহম্মেদ কবীর জোহাকে আটক করে। এসময় তার ভাই জামায়াত নেতা ওয়ালিউর রহমানের নেতৃত্বে জামায়াতের নেতাকর্মীরা র‌্যাবের কাছ থেকে জোহাকে ছিনিয়ে নেয়। এর পর তারা চার র‌্যাব সদস্যকে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে বলে জানান তিনি।
মহিদুল বলেন, খবর পেয়ে সেখানে র‌্যাবের দুইটি টহল দল পাঠানো হয়। পরে পুলিশ ও র‌্যাব যৌথভাবে অভিযান চালিয়ে জামায়াত নেতা ওয়ালিউর রহমানসহ চারজনকে আটক করা হয় বলে জানান এসআই মহিদুল।
তিনি আরও বলেন, উপজেলার কিশোরপুর গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র আহাম্মেদ কবীর জোহা আদম ব্যবসার সুবাদে ওই এলাকার বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিপুল পরিমাণ টাকা নিয়ে আত্নসাত করে। তাদের মধ্যে একজন র‌্যাব-৫ এ অভিযোগ দেন। ওই অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে সাদা পোশাকে অভিযান চালিয়ে কিশোরপুর গ্রামের নিজ বাড়ি থেকে জোহাকে আটক করে র‌্যাব সদস্যরা। এর পর তারা পরিচয় দেয়ার পরও জামায়াত নেতাকর্মীরা তাদের উপর হামলা চালিয়ে আসামী ছিনিয়ে নেয় বলে জানান তিনি।