মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সরকারি কর্মকর্তাকে পেটালেন বাগমারার চেয়ারম্যান সান্টু

SONALISOMOY.COM
মার্চ ২২, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু এবার পেটালেন প্রকৌশলীকে। নিজ দপ্তরে ডেকে নিয়ে এসে তাঁকে পেটানো হয়। এই বিষয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে নির্যাতিত বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বাগমারা জোনের প্রকৌশলী রেজাউল করিম থানায় গত মঙ্গলবার রাতে সাধারণ ডায়েরি করেছেন।

প্রকৌশলী রেজাউল করিম জানান, গত মঙ্গলবার সকালে উপজেলার ভবানীগঞ্জ পৌর যুবলীগের সভাপতি ফেরদৌস রহমানের নেতৃত্বে ৭/৮জন ব্যক্তি নিজেদের উপজেলা চেয়ারম্যানের লোক পরিচয়ে তাঁর দপ্তরে যান। তাঁরা তেলিপুকুর গ্রামের একটি গভীর নলকুপের অশ^শক্তি ১৫ থেকে পরিবর্তন করে ৩০ করার দাবি করেন। সেচ কমিটির সভায় বিষয়টির অনুমোদন ছাড়া অশ^শক্তি পরিবর্তন সম্ভব নয় বলে প্রকৌশলী জানিয়ে দেওয়া হয়। এতে ওই লোকজন তাঁর প্রতি চড়াও হন এবং হুমকী দিয়ে দপ্তর থেকে বেরিয়ে আসেন।

এই ঘটনার পর ঘন্টা খানেক পর উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু প্রকৌশলীকে নিজ দপ্তরে ডেকে নেন। বেলা সাড়ে ১১ টার দিকে তিনি চেয়ারম্যানের দপ্তরে আসেন। এসময় ওই গভীর নলকুপের অশ^শক্তি পরিবর্তনে তিনি কেন অপারগতা প্রকাশ করেছেন এই নিয়ে কৈফিয়ত চান। এক পর্যায়ে তাঁকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন এবং কিছু বুঝে ওঠার আগেই চেয়ার থেকে উঠে এসে চড় থাপ্পড় মারেন। এই ঘটনার পর তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিজেকে নিরাপত্তাহীন মনে করে বর্তমানে রাজশাহীতে অবস্থান করছেন। রাতে তাঁর উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে থানায় একটি সাধারণ ডাইরী করেছেন। সেখানে নিজের নিরাপত্তাহীনতার বিষয় উল্লেখ করেছেন।

বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানান, প্রকৌশলীকে মারধরের অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডাইরী হয়েছে। প্রকৌশলীর নিরাপত্তার বিষয় দেখা হচ্ছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু প্রকৌশলীকে মারধরের কথা অস্বীকার করে বলেছেন, তিনি (প্রকৌশলী) লোকজনের সঙ্গে খারাপ আচরণ করেন এবং সভা আহ্বান করেন না, এজন্য তাঁর সঙ্গে ধমকের সঙ্গে কথা বলা হয়েছে।

এই বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে পাঁচজন কর্মকর্তা জানান, এই ঘটনার পর তাঁরাও নিরাপত্তাহীনতায় পড়েছেন। তাঁদের অভিযোগ, চেয়ারম্যান প্রায়ই কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। তবে এর আগে তিনজন পুলিশ কর্মকর্তাকে হুমকী দেওয়ার অভিযোগে তাঁর (জাকিরুল ইসলামের) বিরুদ্ধে থানায় সাধারণ ডাইরী রয়েছে।
বাগমারার ইউএনও নাছরিন আক্তার বলেন, তাঁকে বিষয়টি মুঠোফোনের মাধ্যমে চেয়ারম্যান ও প্রকৌশলী জানিয়েছেন। তবে লিখিতভাবে কোনো কিছু পাননি। তবে প্রকৌশলী দাবি করেছেন, তিনি সশরীরে গিয়ে বলা ছাড়াও লিখিতভাবে ইউএনও স্যারকে জানিয়েছেন।

এই বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বলেন, দল এসব কর্মকাণ্ড সমর্থন করে না।