বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নেপালী মডেলের রাজশাহীতে আত্নহনন
ইসলামী পোশাকের চাপাই কী কাল হলো রাউধার

SONALISOMOY.COM
মার্চ ৩০, ২০১৭
news-image

রাজশাহী প্রতিনিধি : ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রীনিবাসে নিহত রাউধা আথিফের লাশ নিতে বৃহস্পতিবার রাজশাহী যাওয়ার কথা রয়েছে মালদ্বীপের দূতাবাসের প্রতিনিধি দল। রাউধার পরিবারের সদস্যদের নিয়ে তারা রাজশাহী পৌঁছাবেন। এর পর রাউধার লাশের ময়নাতদন্ত হবে কি না সে ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারি কমিশনার (এসি) ইফতে খায়ের আলম।
কুড়ি বছর বয়সের আন্তর্জাতিক মডেল তারকা রাউধা মালদ্বীপের নাগরিক। গত বছরের ২২ অক্টোবর প্রকাশিত খ্যাতনামা আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকা ভোগ ইন্ডিয়ার নবম বর্ষপূর্তি সংখ্যার প্রচ্ছদে মডেল হিসেবে তার ছবি ছাপা হয়। নীল নয়না হওয়ায় মডেল তারকা হিসেবে আন্তর্জাতিক খ্যাতনামা পান রাউধা।
মালদ্বীপের মেল এলাকার মোহাম্মাদ আথিফ এর মেয়ে ডাক্তারি পড়তে রাজশাহী ইসলামি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। গত বছরের ১৪ জানুয়ারি রাউধা ছাত্রীনিবাসের দ্বিতীয় তলার ২০৯ নম্বর রুমে উঠেন। বুধবার দুপুরে সে রুম থেকে পুলিশ রাউধার লাশ উদ্ধার করে।
লাইফস্টাইল ম্যাগাজিন ‘ভোগ’ কভারগার্ল হওয়ার সুযোগ পাওয়া নিহত রাউধা আথিফ ছিলেন মালদ্বীপের সেলিব্রিটি মডেল। নিজ দেশের বাইরে ভারতেও তিনি মডেলিং করেছেন। তবে সহপাঠিদের সঙ্গে তার সম্পর্ক খুব একটা সাবলীল ছিল না। র‌্যাম্পে ঝড় তোলা এই মডেল নিজের মতোই থাকতেন, ওয়েস্টার্ন পোশাকেই তিনি ছিলেন অভ্যস্থ। কিন্তু তার এ ধরনের পোশাক-পরিচ্ছদ আর লাইফস্টাইল সহজভাবে নিতে পারেনি ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের একটি মহল। এ ব্যাপারে রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজ কর্তৃপক্ষ একাধিকবার সতর্কও করেছে।
এসি ইফতে খায়ের আলম বলেন, লাশ উদ্ধারের পর মালদ্বীপের দূতাবাসকে জানানো হয়। দূতাবাস থেকে পুলিশকে অনুরোধ করেছে, তাদের প্রতিনিধিরা রাজশাহীতে না যাওয়া পর্যন্ত যেন রাউধার ময়নাতদন্ত না করা হয়। এছাড়াও রাউধার পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছিল। তারাও দূতাবাসের প্রতিনিধি দলের সঙ্গে আসবেন বলে জানান তিনি।
এসি ইফতে খায়ের বলেন, রাউধার লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হিমাগারে রাখা হয়েছে। মালদ্বীপ দূতাবাসের প্রতিনিধি দল ও রাউধার পরিবারের সদস্যরা আসার পর সিদ্ধান্ত হবে লাশের ময়নাতদন্ত হবে কি না বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
ঘটনাস্থল পরিদর্শণ শেষে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার সাংবাদিকদের জানিয়েছিলেন, রাউধা আত্মহত্যা করেছে। সিলিং ফ্যানের সঙ্গে কাপড় পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন। তবে কখন সে আত্মহত্যা করেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। কিন্তু কেন আত্মহত্যা করলেন সে বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হবে বলেন তিনি।
সহপাঠিদের বরাদ দিয়ে পুলিশ কমিশনার আরও বলেছিলেন, রাউধা দেরী করে ঘুম থেকে উঠতেন। কিন্তু বেলা ১১টার দিকে তিনি না ওঠায় তার সহপাঠিরা তার রুমে যায় এবং জানালা দিয়ে দেখতে পায় রাউধা সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছে। তারাই রুমে গিয়ে রাউধার লাশ নামায়। পুলিশ গিয়ে তার লাশ বেডের উপর পেয়েছে বলে জানান তিনি।
নাম প্রকাশ না করার শর্তে তার সহপাঠিরা বলেন, রাউধা ধনী পরিবারের মেয়ে। নীল নয়নার অধিকারি রাউধা আন্তর্জাতিক খ্যাতনামা মডেল ছিলেন। তার বড় ভাইও মডেল তারকা। ইউরোপে শৈশব কাটানো রাউথা পাশ্চাত্যে লাইফস্টাইলে ছিলেন অভ্যস্ত। তার চলাফেরা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের পছন্দ ছিল না। তার আচার-আচরণে পরিবর্তন আনার জন্য কয়েক বার কলেজ কর্তৃপক্ষ তাকে সতর্ক ইসলামি পোষক পড়ার জন্য চাপ সৃষ্টি করেছিল বলে সহপাঠিরা জানান।