শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়

SONALISOMOY.COM
এপ্রিল ৬, ২০১৭
news-image

স্পোর্টস ডেস্ক : নিষেধাজ্ঞা থেকে ফিরেই চমক দেখালেন লিওনেল মেসি। তার জোড়া গোলেই শক্তিশালী সেভিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে ৩-০ ব্যবধানে জয় পেল বার্সেলোনা। দলের হয়ে বাকি গোলটি করেন লুইস সুয়ারেজ। লিগে পাঁচটি ভিন্ন ম্যাচে হলুদ কার্ড দেখায় গ্র্যানাডার বিপক্ষে ৪-১ গোলের জয়ে বার্সার সঙ্গী হতে পারেননি মেসি।

বুধবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে জর্জ সাম্পাওলির সেভিয়াকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে দারুণ আক্রমণাত্মক খেলে প্রথমার্ধেই সফরকারী দলটিকে দিশেহারা করে ফেলে কাতালানরা।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সা। সুয়ারেজ থেকে বল পেয়ে বাঁ পায়ে শট করেন মেসি। তবে বলটি বারে লেগে ফিরে আসে। কিন্তু প্রথম গোলে সুয়ারেজই অবদান রাখেন। নিজে গোল করে। মেসির থেকে বল পেয়ে অসাধারণ এক ওভারহেড শটে দলের লিড এনে দেন।

তিন মিনিট পরেই গোল ব্যবধান দ্বিগুণ করেন মেসি। মাঝ মাঠ থেকে ইভান রাকিটিচের থেকে বল নিয়ে একেবারে সামনে এগিয়ে যান নেইমার। সেখান থেকে ডানে থাকা সুয়ারেজকে পাস দেন। সুয়ারেজও ডান পায়ের শটে বল মাঝে থাকা মেসির দিকে এগিয়ে দেন। আর সেখান থেকেই আলতো শটে বলটি গোলে পরিণত করেন আর্জেন্টাইন অধিনায়ক।

নিজের জোড়া গোল করতে বেশি সময় নেননি পাঁচবারের ব্যালন ডি অর জয়ী। ৩৩ মিনিটে কর্ণার শট থেকে সেভিয়ার পেনাল্টি বক্সে জটলার মধ্যে এসে বল পড়ে। আর সেখান থেকে নিজের বাঁ পায়ের জোড়ালো শটে গোল করে বার্সা শিবিরকে আরও একবার আনন্দ দেন মেসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও বেশ কয়েকটি আক্রমণ রচনা করে বার্সা। কম যায়নি সেভিয়াও। গোলে শোধে ব্যস্ত হয়ে কয়েকটি আক্রমণ চালায়। তবে ভাগ্য সহায় না হওয়ায় শেষ পর্যন্ত কোনো গোলের দেখা না পাওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিক শিষ্যরা।

এ জয়ের ফলে কয়েক ঘণ্টার জন্য রিয়াল মাদ্রিদকে হটিয়ে লিগের শীর্ষস্থান দখল করেছিল বার্সা। তবে লেগানসের বিপক্ষে জিতে ফের শীর্ষে জায়গা করে রিয়াল। ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় বার্সা। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল।