বুধবার, ২১ আগস্ট, ২০১৯

হাজার বছরের অন্ধকার ঘুচিয়ে বিদ্যুৎ উদ্বোধন করা হলোঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
এপ্রিল ৮, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
হাজার বছরের অন্ধকার ঘুচিয়ে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ উদ্বোধন করা হলো। তিনি বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। আজকের বিদ্যুতায়নের মাধ্যমে পূর্ব বাগমারার অবহেলিত এলাকার উন্নয়নের সূচনা হলো। তিনি গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের খামারগ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন কালে এসব কথা বলেছেন।
তিনি প্রধানমন্ত্রী সর্ম্পকে বলেছেন, শেখ হাসিনা জানেন, কিভাবে উন্নয়ন করতে হয়। তিনি সমস্যা চিহ্নিত করে উন্নয়ন করছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং আগামিতে তাঁকে প্রধানমন্ত্রী বানাতে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে। তিনি বলেছেন, শেখ হাসিনার সরকার যেভাবে বাগমারাসহ গোটা দেশের উন্নয়ন করছেন তাতে, একটি ভোটও যেন নৌকার বাইরে না যায়। এজন্য নেতা-কর্মী ও এলাকার লোকজনকে কাজ করার আহ্বান জানান।

এনামুল হক গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, সরকার জনগণের সুবিধার জন্য ভূর্তকি দিয়ে বিদ্যুৎ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। তাই বিদ্যুতের ব্যবহারে সর্তক হতে হবে। চলতি বছরেই মধ্যেই পূর্ব বাগমারার প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার ঘোষণা দেন। এছাড়াও সাংসদ স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে শিকদারী হতে খামারগ্রাম-মাঝগ্রাম রাস্তা নির্মাণের ঘোষণা দিয়েছেন।

খামারগ্রামের সমাজসেবক মুজিবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন এনাগ্র“পের ব্যবস্থাপনা পরিচালক সাংসদের পতœী তহুরা হক, নাটোর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বেলাল উদ্দিন, ভবানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রেজাউল করিম। উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, হামিরকুৎসা আ.লীগের সভাপতি উপাধ্যক্ষ আয়ূব আলী, সাধারণ সম্পাদক চেয়ারম্যান আনোয়ার হোসেন, মাড়িয়ার সভাপতি চেয়ারম্যান আসলাম আলী আসকান, বাসুপাড়ার সভাপতি মাস্টার লুৎফর রহমান, জেলা পরিষদের সদস্য ও ভবানীগঞ্জ পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান রেজা, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রলীগের সহসভাপতি উজ্জল হোসেন, উপজেলার সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ভবানীগঞ্জ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আইনুল হক প্রমুখ।

হামিরকুৎসা ইউনিয়নের খামারগ্রামে ২০৪টি পরিবারের মধ্যে সদুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হয়। গ্রামটিতে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগ না থাকায় এলাকার লোকজনকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।