মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

জঙ্গি ও মাদকের বিরুদ্ধে কৃতি শিক্ষার্থীদের শপথ করালেন সাংসদ এনামুল হক

SONALISOMOY.COM
মে ২৫, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের সঙ্গে না জড়ানোর শপথ নিয়েছে রাজশাহীর বাগমারার ৯৮০জন কৃতি শিক্ষার্থী। স্থানীয় সাংসদ তাদের এই শপথ পাঠ করান। এরা চলতি বছরের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং গত বছরের (২০১৬ সালের) জুনিয়র ও প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বৃত্তি পেয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সালেহা-ইমারত ফাউণ্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়। ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউণ্ডেশনের চেয়ারম্যান সাংসদ এনামুল হক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফাউণ্ডেশনের পরিচালক ড. মোসলেহ উদ্দিন। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন এনাগ্র“পের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক। অতিথি ছিলেন বাগমার উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ইউএনও নাছরিন আক্তার, শিক্ষাবিদ এনায়েত করিম, তরিকুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মণ্ডল,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান। বক্তব্য দেন মচমইল ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রতীক দাস রানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চলতি বছরের এসএসসি ও সমান পরীক্ষায় জিপিএ-৫ এবং গত বছরে জুনিয়র এবং প্রাথমিক বৃত্তি পাওয়া ৯৮০জন কৃতি শিক্ষার্থীদের সনদ, শিক্ষা উপকরণ দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়াও চলতি বছরে পাবলিক পরীক্ষায় ভালো ফলাফলের জন্য মচমইল উচ্চবিদ্যালয়, যাত্রাগাছি ফাজিল মাদ্রাসা, সাঁকোয়া উচ্চবিদ্যালয়ের ভক শাখা ও হাটগাঙ্গোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সেরা নির্বাচিত করে তাদের পুরষ্কার দেওয়া হয়েছে।

শুরুতে অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ এনামুল হক শিক্ষার্থীদের জঙ্গিবাদ, মাদকাসক্ত না হওয়ার জন্য শপথ পাঠ করান। শিক্ষার্থীরাও সাংসদের সঙ্গে হাত তুলে শপথ পাঠ করে। এসময় তিনি কৃতি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তোলারও শপথ করান। গত ২০০৬ সাল থেকে সংগঠনটি এলাকার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছে।