শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজশাহীর বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় সেরা ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী

SONALISOMOY.COM
জুন ৫, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহী কলেজের সম্মেলন কক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত দুদিনের বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় জেলায় বড়দের মধ্যে সেরা হয়েছেন জাতীয়করণের প্রক্রিয়ায় থাকা বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী হাসিবুল ইসলাম ওলি। আজ মঙ্গলবার এ ঘোষণা ও পুরষ্কার দেওয়া হয়েছে। গত রোববার দুদিনের এই মেলার উদ্বোধন করেছিলেন রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর উর রহমান।

জেলার নয়টি উপজেলায় আয়োজিত মেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জেলা পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। প্রদর্শনীর শেষ দিনে আজ সেরা নির্বাচিত করে তাদের পুরস্কৃত করা হয়। জেলা পর্যায়ে বড়দের মধ্যে সেরা ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী হাসিবুল ইসলাম ওলি গতকাল এক অনুষ্ঠানের মাধ্যমে রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের কাছ থেকে পুরষ্কার গ্রহণ করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হাবিবুর রহমান।
মেলায় প্যাসকেলের বলবৃদ্ধিকরণ, স্মার্ট গার্বেজ মনিটরিং সিস্টেম, সাশ্রয়ী গ্যাস তৈরিসহ বিভিন্ন প্রদর্শনী স্থান পেয়েছিল।
শিক্ষার্থী ওলি অগ্নি নির্বাপক বাস তৈরি করে সেরা হয়েছে। এখন তিনি বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিবেন।
এদিকে কলেজের অধ্যক্ষ হাতেম আলী এক বিবৃতিতে এই পুরষ্কার পাওয়াতে কৃতি শিক্ষার্থী ও এর সঙ্গে জড়িত শিক্ষকদের অভিনন্দন জানিয়েছেন। তিনি এটাকে বিরল অর্জন হিসাবে উল্লেখ করেছেন। তিনি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তাঁর যোগ্য নেতৃত্বে ও নির্দেশনায় কলেজটি বিভিন্ন ক্ষেত্রে একের পর এক সাফল্য বয়ে নিয়ে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।