বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মেয়র মালেকের ঈদ পুনর্মিলনী
মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তানঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
জুলাই ৯, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁদের সম্মানও সবার উপরে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি তাঁদের উদ্দেশ্যে আরও বলেন, শেখ হাসিনা সরকার যখন ক্ষমতায় আসে, তখন মুক্তিযোদ্ধাদের কল্যাণ হয়। তাঁদের সম্মানীভাতা বৃদ্ধি পায়, সুযোগ সুবিধা বাড়ে তাই আবারও আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে কাজ করার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান।
তিনি রোববার দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু যাদুঘর কমপ্লেক্সে আয়োজিত মুক্তিযোদ্ধাদের সম্মানে ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক ম-লের উদ্যোগে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মুঠোফোনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
এনামুল হক তাঁদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে বলেছেন, নতুন করে মন্ত্রী, সাংসদ হওয়া সম্ভব তবে মুক্তিযোদ্ধা হওয়া সম্ভব নয়। এই সৌভাগ্যও সবার হয়নি বা হয় না। তাই সব সময় মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে।
তিনি মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, একটি চক্র মুক্তিযোদ্ধাদের বিভক্ত করার চেষ্টা করছে এবং অতীতেও করেছে। তিনি মেয়রের আহ্বানে বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধাদের উপস্থিতি হওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। ভবিষ্যতেও তাঁদের এই সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।
সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের ৩৫৬জন সদস্য বঙ্গবন্ধু কমপ্লেক্সে আসেন। অনেকে অসুস্থতাজনিত কারণে উপস্থিত হতে না পারলেও মুঠোফোনে একাতœা ঘোষণা করেন। তাঁরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হককে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি দাবি জানান।

ভবানীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুল মালেক ম-লের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির প্রতিনিধি মুক্তিযোদ্ধা মতিউর রহমান টুকু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন মাষ্টার, অধ্যাপক মালেক মেহমুদ।
বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার খয়বর আলী, বড়বিহানালী ইউনিয়ন কমা-ার সোলাইমান আলী হিরু, তাহের মাস্টার, মকবুল হোসেন, চেয়ারম্যান আয়েন উদ্দিন, আসলাম আলী আসকান। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক কমান্ডার রফিকুল ইসলাম, চেয়ারম্যান আনোয়ার হোসেন, মকলেছুর রহমান দুলাল, জেলা পরিষদের সদস্য ও ভবানীগঞ্জ পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান রেজা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির আলী, সাংস্কৃতি সম্পাদক সাইফুল ইসলাম, বড়বিহানালী ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রেজা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম, সম্পাদিকা কোহিনুর খাতুন, কৃষকলীগের সভাপতি প্রভাষক এমদাদুল হক, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ছাত্রলীগের উপজেলার সভাপতি আব্দুল মালেক নয়ন, জেলার সহসভাপতি উজ্জল হোসেন, ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি নাদিরুজ্জামান মিলন প্রমুখ।