শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বাগমারায় ছয় গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন
২০০৮ সালের নৌকার বিরোধীতকারীরা আবারো সক্রিয়ঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
জুলাই ১৬, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক দলের বিপথগামী নেতা-কর্মীক্ষে উদ্দেশ্যে বলেছেন, যাঁরা মুজিবকোর্ট পরে ঘুরেন অথচ নৌকায় ভোট দিতে পারেন না, তাঁদের থেকে সর্তক থাকবেন। তাঁরা সবসময়ই আওয়ামী লীগের বিরোধীতা করেন অথচ দলের নাম ভাঙিয়ে সুবিধা ভোগ করেন। তিনি রোববার বিকেলে উপজেলা কনোপাড়া উচ্চবিদ্যালয় মাঠে বিদ্যুতায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেছেন। তিনি ওইসব নেতাদের উদ্দেশ্যে আরও বলেন, তাঁরা ২০০৮ সালের জাতীয় নির্বাচনের সময়ও নৌকার বিরোধীতা করেছিলেন। নির্বাচন ঘনিয়ে আসায় পুরানো চেহারা দেখাতে শুরু করেছেন। তাঁরা দলের বিরোধীতা করলেও আগামী নির্বাচনে আওয়ামী লীগের কোনো ক্ষতি করতে পারবেন না। তাঁদের সর্ম্পকে দলের হাউকমাণ্ডও অবগত আছেন। তিনি বলেন, বর্তমান সরকারে সময়ে এলাকায় ব্যাপক বিদ্যুতায়ন করা হয়েছে। আগামী বছরের মধ্যে উপজেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হবে। এজন্য সব ধরণের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

এনামুল হক দলের অতীত চিত্র তুলে ধরে বলেছেন, এক সময় উপজেলা আওয়ামী লীগের স্থায়ী কোনো ঠিকানা ছিল না, আম তলায় বসে দলের কার্যক্রম চলত। আমি নির্বাচিত হওয়ার পর বাগমারায় দলীয় কার্যালয় হিসাবে দেশের প্রথম ও অত্যাধনিক বহুতল ভবন নির্মাণ করেছি। উপজেলা আওয়ামী লীগ স্থায়ী ঠিকানা পেয়েছে।

তিনি স্থানীয় নেতা-কর্মীদের বিভিন্ন দাবি সর্ম্পকে বলেন, গোয়ালকান্দি ইউনিয়নের বিভিন্ন রাস্তা পাকাকরণের ব্যবস্থা করা হবে। তিনি ইউনিয়নের ঐতিহ্যবাহী কনোপাড়া উচ্চবিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নের অঙ্গিকার করেন। অচিরেই সেগুলো বাস্তবায়ন করা হবে বলে তিনি জানিয়েছেন।

গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মোল্লাহর সভাপতিত্বে ও উপজেলার যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, থানার ওসি নাছিম আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক প্রতীক দাস রানা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দিন মাস্টার, আহসান হাবিব, আফতাব উদ্দিন আবুল, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১এর বাগমারার আঞ্চলিক অফিসের মহাব্যবস্থাপক রেজাউল করিম। স্বাগত বক্তব্য দেন কনোপাড়া উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান ইসমাইল হোসেন।

অতিথি ছিলেন উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজা, নার্গিস বেগম, ইউপি চেয়ারম্যান আয়েন উদ্দিন, সরদার জান মোহাম্মদ, আসলাম আলী আসকান, আজাহারুল হক, আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোল্লাহ এম আলতাফ হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, সহ প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, শুভডাঙ্গার নেতা আলী আহসান মাস্টার, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, জাহানারা বেগম, ঝিকড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ, গণিপুরের সভাপতি হারুণ অর রশিদ, কাচারীকোয়ালীপাড়ার সভাপতি জাহাঙ্গীর আলম, হামিরকুৎসার সভাপতি উপাধ্যক্ষ আয়ূব আলী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম, সম্পাদিকা কোহিনুর বেগম, স্থানীয় আওয়ামী লীগের নেতা আব্বাস আলী মোল্লাহ, মাহাবুব আলী সরদার, বকুল খরাদি, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আতাউর রহমান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম। অনুষ্ঠানে উপজেলার দুলালীপাড়া, উত্তরজামালপুর, বৈলসিংহ, নামাজগ্রাম, একানী জামালপুর ও হাসনাবাদ গ্রামের ৫৭১টি মিটারে সংযোগ দেওয়া হয়েছে।