বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

বর্ণিল সাজে সেজেছে সড়কসহ গুরুত্বপূর্ণ স্থান
আ.লীগের কেন্দ্রিয় নেতাদের বরণ করতে প্রস্তুত বাগমারা

SONALISOMOY.COM
জুলাই ২৭, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
আগামী শনিবার রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ নিউমার্কেটে আয়োজিত শান্তি ও উন্নয়নের মহাসড়কে বাগমারা’ শিরোনামে আয়োজনে সভা সফল করতে ও কেন্দ্রিয় আওয়ামী লীগের নেতাদের বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। অনুষ্ঠানকে সফল করতে বাগমারার সাংসদ, উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠন তাদের প্রস্তুতি শেষ করেছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে গোটা বাগমারাকে। আয়োজনটি উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও স্মরণীয় হবে বলে আশা করছেন আয়োজকেরা।

অনুষ্ঠানের আয়োজকদের সূত্রে জানা যায়, শনিবার সকাল ৯টায় ভবানীগঞ্জ নিউমার্কেটের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক এমপির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এইচএম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, সংরক্ষিত আসনের সাংসদ বেগম আক্তার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।
অনুষ্ঠানে বর্তমান সরকারের আমলে বিভিন্ন দপ্তরের মাধ্যমে সুবিধাভোগীরা উপস্থিত থাকবেন। এছাড়াও আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরাও উপস্থিত থাকবেন অনুষ্ঠানে। উপজেলার পাঁচটি দপ্তরের প্রায় ৩২ হাজার সুবিধাভোগী রয়েছেন। এসব সুবিধাভোগীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান এটিই প্রথম। উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রায় ৪৭ হাজার লোকজনের সমাবেত হওয়ার সম্ভবনা রয়েছে।

অনুষ্ঠান উপলক্ষে গঠিত বিভিন্ন কমিটি সফল করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে। উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানও আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতাদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানকে আকর্ষণীয় করার উদ্যোগ নিয়েছেন। অনুষ্ঠানের অতিথিদের বরণ করতে ওইসব বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষে তোরণ নির্মাণ করা হয়েছে। ভবানীগঞ্জ কেশরহাট, সইপাড়া তাহেরপুর, আত্রাই সড়কের পাশে ও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে বিলবোর্ড এবং রঙিন ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। এছাড়াও গোটা উপজেলায় সাঁটানো হয়েছে অতিথিদের ছবি সম্বলিত পোস্টার। বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্সও সাজানো হয়েছে।

ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী বলেন, বাগমারার উন্নয়নের রূপকার এনামুল হক এমপির আমন্ত্রণে আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতাদের উপস্থিতিতে এই ধরণের একটি আয়োজন বাগমারাবাসীর জন্য বড় পাওয়া। কেন্দ্রিয় ওইসব নেতাদের সম্মান জানাতে এবং বরণ করতে স্বেচ্ছায় তোরণ নির্মাণ করা হয়েছে। ভবানীগঞ্জ ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ জিল্লুর রহমান, ভবানীগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ এরশাদ আলী, আওয়ামী লীগ নেতা ফরহাদ হোসেন মজনুও একই কথা বলেছেন।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু বলেন, বর্তমান সরকারের আমলে বাগমারার ব্যাপক উন্নয়ন হয়েছে এবং হচ্ছে। দলের কেন্দ্রিয় নেতাদের বাগমারায় আগমন একটি বিরাট অর্জন ও পাওয়া। অনুষ্ঠানকে সফল করার জন্য সব ধরণের প্রস্তুতি শেষ করা হয়েছে। এটি একটি ঐতিহাসিক অনুষ্ঠান হবে। বাগমারায় এসব কেন্দ্রিয় নেতাদের আগমনও প্রথম।

জানা যায়, শুক্রবার বিকেলে বিমানযোগে আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতা জাহাঙ্গীর কবির নানক, মোজাম্মেল হক ও খালিদ মাহমুদ চৌধুরী রাজশাহী শাহমখদুম বিমানবন্দরে আসবেন। সেখান থেকে তিনি সড়কযোগে বাগমারায় আসবেন। পরে তাঁরা বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পন এবং পরিদর্শন করবেন। সালেহা-ইমারত কোল্ডস্টোরেজের দলের বিভিন্ন শ্রেণির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন এবং রেস্টহাউজে রাতযাপন করে পরের দিন অনুষ্ঠানে যোগ দিবেন।
এদিকে কেশরহাট থেকে নেতাদের বরণ করতে দলের পক্ষে প্রস্তুতি নেওয়া হয়েছে।
অনুষ্ঠানের আয়োজকেরা বলেন, এটি হবে উত্তরাঞ্চলের সবচেয়ে বড় অনুষ্ঠান। আওয়ামী লীগের নতুন কমিটির এসব নেতাদের একসঙ্গে উত্তরাঞ্চলে সফর এটিই প্রথম। রাজশাহী ছাড়াও আশ পাশের জেলার সাংসদ ও দলের নেতারাও উপস্থিত থাকার সম্ভবনা রয়েছে।

অনুষ্ঠানের আয়োজক স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, উপজেলায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের সঙ্গে মতবিনিয় করা হলেও সরকারের এই সুবিধাভোগীদের সঙ্গে কখনো বসা হয়নি। তাঁদের সুফল ও বর্তমান সরকারের এসব কর্মসূচীর প্রচার করতেই এই অনুষ্ঠানের আয়োজন। কেন্দ্রিয় নেতারা তাঁর আমন্ত্রণে বাগমারায় আসছেন এটাও বাগমারাবাসীর জন্য বড় পাওয়া বলে মন্তব্য করেছেন। তিনি অনুষ্ঠানটিকে সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।
এদিকে অনুষ্ঠানটি সফল করার জন্য
উপজেলা আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রচার মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এ উপলক্ষে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সভা স্থল ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে থেকে একটি প্রচার বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রচার মিছিল শেষে নিউ মার্কেটের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভবানীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মাহাবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, বাগমারা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ জাকিরুল ইসলাম সান্টু,

যুগ্ম সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নূরুল ইসলাম,সহ-প্রচারসম্পাদক ফরহাদ হোসেন মজনু, কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা যুব লীগের সাবেক সভাপতি আব্দুস সালাম, যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ লিটন, কাউন্সিলর হাচেন আলী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি উজ্জ্বল হোসেন, ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, ছাত্রনেতা রানা, জেবাল,আসাদুল ইসলাম সহ উপজেলা আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।