মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

বাংলাদেশের রাজনীতির রহস্যপুরুষ এখন লন্ডনে

SONALISOMOY.COM
আগস্ট ১৫, ২০১৭
news-image

বাংলাদেশ ঘিরে রহস্যজনক রাজনীতির চিত্রপট ঘুরছে লন্ডনে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পরিবারকে সময় দিতে এবং চিকিৎসা করাতে ইতিমধ্যে সেখানে অবস্থান করছেন। তার সঙ্গে যোগ দিয়েছেন বিএনপির কয়েকজন হাই প্রোফাইল নেতা। বিএনপি কেন্দ্রিক রাজনীতি লন্ডন ঘিরে হবে এটা স্বাভাবিক ভেবেই ধরে নিয়েছিল বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার।

জানা গেছে, চিকিৎসার নামে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন বাংলাদেশের রাজনীতির রহস্যপুরুষ খ্যাত সিরাজুল আলম খান দাদা ভাই । সাধারণত চিকিৎসা করাতে মার্কিন যুক্তরাষ্ট্র ও থাইল্যান্ডে গেলেও এবার তিনি কেন লন্ডনে গেছেন তা নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। রাজনৈতিক মহলের শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতার সঙ্গে আলাপকালে তারা বলেছেন, দাদা ভাই এখনো বাংলাদেশের আন্ডারওয়ার্ল্ড রাজনীতির নায়ক। তাকে ঘিরেই অনেক কিছু আবর্তিত হয়। বিষয়টা নিয়ে ভাবনার কিছু রয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে লন্ডনে বাংলাদেশের রাজনীতি নিয়ে নতুন কোনো ছক কষা হচ্ছে কিনা সে বিষয়ে সবাইকে সজাগ থাকার কথাও বলেছেন কেউ কেউ। সিরাজুল আলম খান ছাড়াও ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার প্রথমবারের মতো লন্ডনে গেছেন। তার সঙ্গে আগে থেকেই সেখানে অবস্থান করা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমও নিয়মিত বিএনপি নেতা এবং অন্যান্যদের বিষয়ে সরকারকে অবহিত করছেন নানা বিষয়ে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আব্দুল আওয়াল মিন্টু, তার ছেলে তাবিদ আওয়াল, ঢাকার সাবেক মেয়র মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী সাদেক হোসেন খোকা, নিখোঁজ হওয়া বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রীও লন্ডনে অবস্থান করছেন।

এদিকে, বেগম খালেদা জিয়ার সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কর্মকর্তাদের বৈঠকের গুঞ্জন উঠেছে। যদিও বেগম জিয়া এবং বিএনপির পক্ষ থেকে এটাকে একটি অপপ্রচার হিসাবে দাবি করা হচ্ছে। এছাড়া ডিসকাউন্টের দোকানে শপিং করার ছবি প্রকাশের পর আওয়ামী লীগ নেতারা বলছেন, এই ছবি প্রকাশের মাধ্যমে খালেদা জিয়া সাধারণ মানুষের সমবেদনা পাওয়ার চেষ্টা করছেন, যেন তার টাকা পয়সার কমতি পড়েছে।

এ জাতীয় আরও খবর