মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

৯৫ হাজার হজযাত্রীকে ফিরিয়ে দিলো সৌদি

SONALISOMOY.COM
আগস্ট ১৫, ২০১৭
news-image
বৈধ কাগজপত্র না থাকায় ৯৫ হাজারের বেশি হজযাত্রীকে ফিরিয়ে দিল সৌদি আরবে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা। চলতি মৌসুমে হজ পালনের উদ্দেশে ইতোমধ্যেই হজযাত্রীরা সৌদি পৌঁছেছেন।কিন্তু বৈধ অনুমতিপত্র না থাকায় সৌদি পৌঁছানোর পরেও অনেক হজযাত্রীকেই ফিরে যেতে হচ্ছে। তাদের পবিত্র নগরী মক্কায় প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে না।
হজ সিকিউরিটি ফোর্সের কমান্ডার জেনারেল খালিদ আর হারবি জানিয়েছেন, গত ২০ জুলাই থেকে ১২ আগস্ট পর্যন্ত আরবের বিভিন্ন স্থান থেকে হজ পালনের উদ্দেশে মক্কায় প্রবেশের চেষ্টা করেছেন প্রায় ৯৫ হাজার ৪শ জন। তাদের মক্কায় প্রবেশ করতে দেয়া হয়নি।
খালিদ আর হারবি জানান, হজের পরিবেশ বা এর নিয়মনীতি নষ্ট করবে এমন কাউকে সেখানে ঢোকার অনুমতি দেয়া হবে না।হাজার হজের অনুমতিপত্র ছাড়া মক্কায় প্রবেশ করবে তাদের ফিরিয়ে দেয়া হবে। মক্কায় কোনোভাবেই অনধিকার প্রবেশের অনুমতি দেয়া হবে না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট পক্ষ কঠোর হাতে কাজ করবে।
শুধু তাই নয় মক্কায় প্রবেশ করার পরেও কেউ নিয়মকানুন বা আইনশৃঙ্খলা ভঙ্গ করছে কিনা সে বিষয়ে নজর রাখবে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।যারা হজের উদ্দেশে সৌদিতে পৌঁছেছেন তাদের অবশ্যই বৈধ কাগজপত্র বহন করতে এবং নিয়ম শৃঙ্খলা মেনে চলার আহ্বান জানিয়েছেন খালিদ আর হারবি।
এ জাতীয় আরও খবর