মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারায় পরিবহন থেকে টোল আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : এমপি এনামুল

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, বাগমারায় এখন থেকে আর কাউকে কোন প্রকার টোল বা চাঁদা দিতে হবে না। অবৈধ ভাবে কেউ যদি বাগমারার কোন রাস্তায় টোল দাবী করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি রোববার সকালে সালেহা ইমারত কোল্ডস্টোরেজে উপজেলার অটো রিক্সাভ্যান, সিএনজি, অটোরিক্সা, ইজিবাইক চালকদের সম্মানে আয়োজিত ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে বক্তব্যকালে এসব কথা বলেন। তিনি তাঁদের উদ্দেশ্যে বলেছেন, আজ থেকে এ সকল গাড়ি চালকদের রাস্তায় চলাচলে কোনো প্রকার টোল বা চাঁদা দিতে হবে না।

তিনি আরো বলেন, বাগমারার রাস্তা ঘাটের উন্নয়ন মানে আপনাদের উন্নয়ন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে কাজ করে চলেছেন, আপনাদের উন্নয়নে কাজ করে চলেছে। রাস্তা ঘাটের উন্নয়ন হলে এলাকায় আসবে নতুন নতুন প্রযুক্তির গাড়ি। এর ফলে নিজের উন্নয়নের সাথে সাথে সমাজ ও দেশের উন্নয়ন ঘটবে। বাড়িতে বাড়িতে এখন শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লেগেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাস্তা ঘাটের উন্নয়ন করায় দেশের পরিবহণ জগতে অভূতপূর্ব বিপ্লব ঘটেছে। পরিবহণ চালকদের উদ্দেশ্যে এমপি এনামুল হক আরো বলেন, আপনাদের উন্নয়নের লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে একটি করে চালক সমিতি গঠন করা হবে।এই সমিতির সুফল ভোগ করবেন আপনারাই। বন্যা কবলিতদের উদ্দেশ্যে তিনি বলেন, বন্যায় যাদের বাড়ি-ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের নতুন বাড়ি করে দেওয়ার ব্যবস্থা করবে সরকার। সে সঙ্গে যাদের ফসল, মৎস্যসহ বিভিন্ন ক্ষেত্রে ক্ষতি হয়েছে সেটাও পুষিয়ে নেওয়ার জন্যও সরকার ব্যবস্থা নিবে। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে।
তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট চলতি বছরের মধ্যেই মেরামত করার ঘোষণা দিয়েছেন। অনুষ্ঠানে বক্তব্য দেন এনা গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান। উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ পৌরসভার আ.লীগের সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দিন মাস্টার, আফতাব উদ্দিন আবুল, ইয়াছিন আলী মাস্টার, যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, সিরাজ উদ্দিন সুরুজ, সাংগঠনিক সম্পাদক মাস্টার আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহপ্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, জেলার সদস্য জাহানারা বেগম, চেয়ারম্যান আজাহারুল হক, আব্দুল হামিদ ফৌজদার, মকলেছুর রহমান দুলাল, আনোয়ার হোসেন, আসলাম আলী আসকান, ঝিকড়ার সভাপতি আবুল কালাম আজাদ, বাসুপাড়ার সভাপতি সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, জেলা পরিষদের সদস্য নার্গিস খাতুন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মরিয়ম বেগম, যুব মহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন, মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, যুবলীগের সভাপতি আল মামুন, আলী হাসান প্রমুখ।