সোমবার, ১৭ জুন, ২০১৯

বাগমারা বিতর্কিত আ.লীগ নেতা সান্টুকে বহিষ্কারের সিদ্ধান্ত

SONALISOMOY.COM
সেপ্টেম্বর ২৭, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে আপত্তিকর ও মিথ্যা তথ্য উপস্থাপন করে বক্তব্য দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। উপজেলা আ.লীগের কার্যকরি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও দলীয় গঠনতন্ত্র অমান্য করায় জেলা আওয়ামী লীগও সান্টুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।


জামায়াত-বিএনপি নেতাদের সঙ্গে আঁতাত করে এবং সরকারি কর্মকর্তা ও দলীয় নেতাদের মারপিট করে বিতর্কিত সান্টু।
বুধবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভা শিকদারীর সালেহা-ইমারত কোল্ড স্টোরেজের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আ.লীগের সভাপতি সাংসদ এনামুল হকের সভাপতিত্বে ও গোলাম সারোয়ার আবুলের পরিচালনায় সভায় বক্তারা বলেন, উপজেলা জাকিরুল ইসলাম দলের পদে থেকে সভাপতির বিরুদ্ধে মিথ্যা ও আক্রোশমূলক বক্তব্য দেওয়াতে দলের গঠনতন্ত্র অমান্য করা হয়েছে। এজন্য তাঁকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। একই সঙ্গে কমিটির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে দলের সভায়।
সভায় বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক কুমার প্রতীক দাশ রানা, ভবানীগঞ্জ পৌর সভার সভাপতি ও মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ইয়াছিন আলী মাস্টার, রিয়াজ উদ্দীন মাস্টার, আহসান হাবিব, সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন, সদস্য আব্দুস সামাদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ, শ্রম বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, গনিপুর ইউনিয়নের সভাপতি হারুন অর রশিদ, গোবিন্দপাড়া ইউনিয়নের সভাপতি আকতারুজ্জামান বুলবুল, নরদাশ ইউনিয়নের সভাপতি আব্দুর রশিদ, সোনাডাঙ্গা ইউনিয়নের সভাপতি ও চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, চেয়ারম্যান আয়েন উদ্দীন, বাসুপাড়া ইউনয়ন আ’লীগের সভাপতি মাস্টার লুৎফর রহমান, সদস্য আলী হাসান মাস্টার, রনজিৎ কুমার, গনিপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুল ইসলাম, মাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সামসুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী মরিয়ম বেগম, উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন, যুব মহিলা লীগের সভাপতি প্রভাষক শাহীনুর খাতুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন।

উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুলের পরিচালনায় কার্যকরী কমিটি আয়োজিত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, মহিলা বিষয়ক সম্পাদক মাহফুজা পারভীন সীমা, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মোল্লাহ এম আলতাফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদার, মাড়িয়া ইউনিয়নের সভাপতি ও চেয়ারম্যান আসলাম আলী আসকান, হামির কুৎসা ইউনিয়নের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আনোয়ার হোসেন, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, অধ্যাপক আয়ুব আলী, সুলতানা ইয়াসমিন ফরিদা, বড় বিহানালী ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের মাস্টার, আকবর আলী, সোনাডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কাঞ্চন রায় চৌধুরী, গোয়ালকান্দি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক রাজ্জাক মোল্লা, যুবমহিলা লীগের সম্পাদিকা পারভীন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ।
এছাড়াও জেলা আওয়ামী লীগ সান্টুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। আগামী তিন দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। জেলার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, সান্টু যে বক্তব্য দিয়েছেন তা ব্যক্তিআক্রোশমূলক। সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

[related_post themes="flat" id="177316"]