রবিবার, ২৪ মার্চ, ২০১৯

কৃতিদের সম্মানে নির্মান করা হয়েছে একাধিক শোভা বর্ধণকারী গেট
বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা শনিবার

SONALISOMOY.COM
অক্টোবর ১৩, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
বাগমারায় সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে এইচএসসি এবং সমমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা দেওয়া হবে। আর কৃতিদের সংবর্ধনা উপলক্ষে বাগমারার ভবানীগঞ্জসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নির্মাণ করা হয়েছে শোভা বর্ধণকারী গেট। ১৪ অক্টোবর শনিবার সকাল ৯ টায় ভবানীগঞ্জ নিউমার্কেট মিলানায়তনে ফাউন্ডেশনের পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে ।

ভিন্নধর্মী এ আয়োজনের ফলে বাগমারা এখন সেজেছে নতুন সাজে। সালেহা-ইমারত ফাউন্ডেশন বাগমারার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছে বিগত ১১ বছর থেকে। আর তখন থেকেই কৃতিদের সংবর্ধনা উপলক্ষে বাগমারার ভবানীগঞ্জসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নির্মান করা হয় তরুণ। বাগমারার সংসদ সদস্য ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এলাকায় মেধাবী তৈরী ও ভালো ফলাফলে প্রতিযোগিতা সৃষ্টির জন্য গত ২০০৬ সালে এই উদ্যোগ গ্রহণ করেন। তাঁর এই প্রচেষ্টায় এলাকার কৃতিদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা, বাড়তে থাকে কৃতি ও মেধাবীদের সংখ্যা।

একটি উদ্যোগ আলোকিত করেছে গোটা বাগমারাকে। বাগমারায় গত ১১ বছরে কৃতিদের সংখ্যা ৮৫ জন থেকে এখন বেড়ে দাড়িয়েছে প্রায় ১৩গুন । শনিবার ভবানীগঞ্জ নিউমার্কেট মিলানায়তনে ২০১৬-১৭ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা জানানো হবে। আর কৃতিদের কৃতিত্বের নেপথ্যে রয়েছে সালেহা ইমারত ফাউন্ডেশন।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক। প্রধান অতিথি থাকবেন রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ আকবর হোসেন। বিশেষ অতিথি থাকবেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মণ্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করবেন বাগমারা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল।

[related_post themes="flat" id="177338"]