বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

বাগমারায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
শুধু সনদ নয়, শিক্ষা অর্জনই বড় ঃ এনামুল হক এমপি সমাজ সংস্কারে ভূমিকা রাখতে হবে ঃ আকবর হোসেন

SONALISOMOY.COM
অক্টোবর ১৪, ২০১৭
news-image

বাগমারা প্রতিনিধি
কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, সনদ নয়, শিক্ষা অর্জনই বড়। একজন ভালো মানুষ হওয়াই এর সার্থকতা। তিনি শনিবার সকালে সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত উচ্চমাধ্যমিকে জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেছেন। তিনি বলেন, কৃতিদের স্বীকৃতি দিতেই এই আয়োজন। এই অনুপ্রেরণা থেকে তারা আরো ভালো কিছু করতে পারবে। সালেহা ইমারত ফাউন্ডেশনের এই কৃতি সংবর্ধনা অব্যাহত রাখার ঘোষণা দেন।
এনামুল হক কৃতিদের উদ্দেশ্যে আরও বলেছেন, শুধু ভালো ফলাফল করলেই হবে না, পিতামাতা ও গুরুজনদের সম্মান করতে হবে। তিনি কৃতি ২৫১জন কৃতি শিক্ষার্থীদের সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের সঙ্গে না জড়ানোর শপথ পাঠ করান।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ আকবর হোসেন বলেছেন, একজন শিক্ষার্থী পরিপূর্ণ মানুষ হতে গেলে শুধু পুথিগত বিদ্যার মধ্যে বসে না থেকে তাকে বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে হবে। তিনি কৃতি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আর্দশে গড়ে ওঠার আহ্বান জানিয়ে বলেছেন, সমাজ সংস্কারক হতে গেলে বঙ্গবন্ধুর ইতিহাস সম্পর্কে জানতে হবে। কারণ বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তাই প্রতিটি শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আর্দশে গড়ে ওঠতে হবে। প্রধান অতিথি আরও বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীনের স্বপ্ন না দেখলে বংলাদেশ কখনো স্বাধীন হত না। তিনি প্রত্যেক শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনী পড়ার আহ্বান জানিয়েছেন।
তিনি স্থানীয় সাংসদের ভূয়সী প্রশংসা করে বলেন, বাগমারার জাগরণের অগ্রদূত হচ্ছে ইঞ্জিনিয়ার এনামুল হক। তাই প্রতিটি মায়ের গর্ভে যেন এনামুল হকের মতো সন্তান জন্ম নেয়। এনামুল হককে অনুসরণ ও অনুকরণ করারও আহ্বান জানিয়েছেন।

 

বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন এনা গ্র“পের ব্যবস্থাপক মিসেস তহুরা হক, বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মণ্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ, রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ প্রতীক দাশ রানা, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু, অধ্যাপক আব্দুস সামাদ, যুগ্ম সাধারন সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ এবং কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তানজিয়া ফারহানা হক তান্নি ও রওনক জাহান। অনুষ্ঠান পরিচালনা করেন বাগমারা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক তাজবুল ইসলাম।
অনুষ্ঠানে বিভিন্ন ইউপির চেয়ারম্যান, আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চলতি বছরের এইচএসসি ও সমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ২৫১ জন কৃতি শিক্ষার্থীদের সনদ, শিক্ষা উপকরণ দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।
এছাড়াও চলতি বছরে পাবলিক পরীক্ষায় ভালো ফলাফলের জন্য মচমইল ডিগ্রী কলেজ, গোড়সার টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ ও কাতিলা সবুজ সংঘ আদর্শ হাইস্কুল ও কলেজ সেরা নির্বাচিত করে তাদের পুরষ্কার দেওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর