মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭ পেল জেমসক্লিপ

SONALISOMOY.COM
অক্টোবর ৩০, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: দেশের উদীয়মান ফুল সার্ভিস বিটুবি ই-কমার্স কোম্পানী জেমসক্লিপ দেশের, ‘স্টার্ট-আপ অব দ্যা ইয়ার” ক্যাটাগরিতে ‘সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’ অর্জন করেছে। ২৯ অক্টোবর রাজাধানীর হোটেল লা মেরিডিয়ানে ব্যবসায়িক সংগঠন ওয়ার্ল্ড এইচআরডি কনগ্রেস এবং এশিয়ান কনফেডারেশন যৌথভাবে এই পুরস্কার প্রদান করে।

ই-জেনারেশন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান জেমসক্লিপ একটি বিটুবি ই-কমার্স সাইট, যা বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে বিস্তৃত পরিসরে অফিস সরঞ্জামের সরবরাহ করে থাকে। দেশের ক্রমবর্ধমান ই-কমার্স বাজারে এর ওয়েবসাইট www.gemsclip.com -এর রিটেইন সেবার মাধ্যমে কর্পোরেট গ্রাহকদের ৭ থেকে ৮-টি ক্যাটেগরির বৃহৎ ইনভেন্টরি থেকে পাইকারি ক্রয়ের সেবা দিয়ে থাকে।

‘সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’-এর পুরস্কার প্রদান অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি-এর কাছ থেকে সম্মাননা পুরস্কার স্বরূপ অ্যাওয়ার্ড ও সনদপত্র গ্রহণ করেন জেমসক্লিপ-এর ব্যবস্থাপনা পরিচালক রোমি এফ আহসান। এতে আরও উপস্থিত ছিলেন জুরি বোর্ডের চেয়ারম্যান ড. আরএল ভাটিয়া, কনস্টান্টিনোস এস গাভ্রিয়েল এবং জেমসক্লিপ-এর সিইও মনোয়ার হোসেন খান।

সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড সেই সব নেতৃবৃন্দকে সম্মানিত করে যারা আঞ্চলিক কর্মকান্ডে শক্তিশালী ও অর্থনৈতিক সুযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই প্রতিষ্ঠানের লক্ষ্য হলো একটি ফোরাম তৈরি করার মাধ্যমে কাজের গুণগত মান উন্নয়নের লক্ষ্যে ব্যক্তি ও দায়িত্বপ্রাপ্ত সংগঠনকে সম্মানিত করার একটি মানদন্ড স্থাপন করে কর্মের শ্রেষ্ঠত্ব স্বীকৃতি প্রদান করা।

ব্যবসায়ী নেতৃবৃন্দ, গবেষক এবং শিক্ষাবিদদের সমন্বয়ে গঠিত হয়েছিল এই জুরি বোর্ড। দক্ষিণ এশিয়ার দেশসমূহ-ভারত, শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ভুটান, নেপাল এবং মালদ্বীপ থেকে মনোনিত ব্যক্তি ও প্রতিষ্ঠান এই মর্যাদাপূর্ণ পুরস্কারের মনোনয়ন পেয়েছেন।
অফিস সামগ্রী সরবরাহের ক্ষেত্রে জেমসক্লিপ অনেক অল্প সময়ের মধ্যে দেশের শীর্ষস্থানীয় বিটুবি ই-কমার্স প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সার্ভিস প্যাকেজ-এ রয়েছে প্রকিউরমেন্ট ট্র্যাকিং, বাল্ক বায়িং এবং ইজি রি-অর্ডারিং এর মতো নানবিধ সুবিধা।

পুরস্কার অর্জন বিষয়ে জেমসক্লিপ-এর চেয়ারম্যান শামীম আহসান বলেন, “জেমসক্লিপ এর মাধ্যমে প্রতিষ্ঠানগুলো প্রকিউরমেন্ট প্রক্রিয়া যেনো অটোমেটেড করতে পারে, ক্রয়ে স্বচ্ছতা আনতে পারে এবং প্রতিষ্ঠানগুলো যেনো তাদের প্রকিউরমেন্ট খরচ কমিয়ে আনতে পারে সেই লক্ষে আমরা কাজ করে যেতে চাই। এই লক্ষ পূরণের ক্ষেত্রে অ্যাওয়ার্ডটি আমাদেরকে আরও উতসাহিত করবে।

জেমসক্লিপ-এর ব্যবস্থাপনা পরিচালক রুমি এফ আহসান বলেন, “সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭” আমাদের বিদ্যমান প্রথাকে চ্যালেঞ্জ জানানোর মাধ্যমে বাংলাদেশের সাপ্লাই চেইন প্রক্রিয়ায় যুগান্তকারী পরিবর্তন নিয়ে আসতে অনুপ্রেরণা যোগাবে।

এ জাতীয় আরও খবর