মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

হুয়াওয়ে ও ডলবি ল্যাবরেটরিজ’র আইপিটিভি সেট-টপ বক্সের

SONALISOMOY.COM
অক্টোবর ৩০, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: সম্প্রতি ডলবি ভিশন হাই-ডায়নামিক রেঞ্জ (এইচডিআর) টেকনোলজির বিশ্বের প্রথম আইপিটিভি সেট-টপ বক্স হুয়াওয়ে কিউ২২ নিয়ে আসার ঘোষণা দিল হুয়াওয়ে এবং ডলবি ল্যাবরেটরিজ আইএনসি (এনওয়াইএসই: ডিএলবি)।

এইচডিআর ইনোভেশন’ ব্যবহার করে বিশ্বজুড়েই চলচ্চিত্র প্রদর্শনীতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে ডলবি। উন্নততর ব্রাইটনেস ও কনট্রাস্ট প্রদানের মাধ্যমে ঘরে বসে টিভি দেখার অভিজ্ঞতাকেই বদলে দিবে ডলবি ভিশন। পাশাপাশি, স্ক্রিন কালারের ক্ষেত্রেও থাকছে ‘ফুলার প্যালেট কালার ভিশন। সিনেমার অত্যাধুনিক প্রযুক্তিকে ঘরে নিয়ে আসার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রেখেছে ডলবি।

আর এ সেট-টপ বক্সের নতুন সব ফিচার বাসায় বসে দর্শকদের সুযোগ করে দিবে ডলবি ভিশনের অভুতপূর্ব দেখার অভিজ্ঞতা নেয়ার। ডলবি বর্তমানে ব্রডকাস্ট, গেমিং ও মিউজিকসহ অন্যান্য ক্ষেত্রে চমৎকার দেখার অভিজ্ঞতা দিচ্ছে। আর ডলবির এ দক্ষতাই ডলবি ভিশনকে ভবিষ্যৎ বিনোদনের চালিকাশক্তির ভিত্তি হিসেবে প্রতিষ্ঠিত করবে।

এ নিয়ে ডলবি ল্যাবরেটরিজের কনজ্যুমার এন্টারটেইনমেন্ট গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাইলস বেকার বলেন, প্রথমবারের মতো ডলবি ভিশনসহ আইপিটিভি সেট-টপ বক্স দিচ্ছে হুয়াওয়ে, যা অত্যন্ত রোমা কর একটি ব্যাপার। এটি ডলবি ভিশন ইকোসিস্টেম পার্টনারদের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করবে।

কন্টেন্ট তৈরি, ডিস্ট্রিবিউশন এবং প্লে-ব্যাকের ক্ষেত্রে ডলবি ভিশন ‘এন্ড-টু-এন্ড সল্যুশন’ দিচ্ছে। যা ব্যবহার করছে হলিউডের নির্মাতারা, প্রধান প্রধান সব স্টুডিও এবং ডিস্ট্রিবিউটররা। পাশাপাশি, বিশ্বব্যাপী টিভি ওইএমও ডলবি ভিশন ব্যবহার করা হচ্ছে।

এ নিয়ে হুয়াওয়ে ভিডিও ডোমেইনের ভাইস প্রেসিডেন্ট গাইপাই চেন বলেন, হুয়াওয়ে গ্রাহকদের বাসায় বসে চমৎকার এইচডিআর অভিজ্ঞতা পাওয়া এবং তাদের বিনোদনকেই প্রাধান্য দেয়। ডলবির সাথে কাজের মাধ্যমে হুয়াওয়ের সেট-টপ বক্সে ডলবি ভিশন আমাদের সুযোগ করে দিবে গ্রাহকদের আইপিটিভি কন্টেন্ট দেখতে। যা গ্রাহকদের অবিশ্বাস্য ব্রাইটনেস, শ্বাসরুদ্ধকর কনট্রাস্ট এবং ড্রামাটিক ইমেজ দিবে। পাশাপাশি, এর মাধ্যমে সুযোগ হবে টিভিগুলোতে সব কালারের ডলবি ভিশন দেখার।

এ জাতীয় আরও খবর