মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

বিমান নিয়ে জঙ্গি ছক, পাইলটসহ গ্রেপ্তার ৪

SONALISOMOY.COM
অক্টোবর ৩১, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: বিমান নিয়ে ‘নাশকতার পরিকল্পনা’ করার অভিযোগে ঢাকার দারুসসালামের জঙ্গিবাড়ির আত্মঘাতী জেএমবি সদস্য আবদুল্লাহর ‘চার সহযোগীকে’ র‌্যাব গ্রেপ্তার করেছে, যাদের মধ্যে ওই ভবনের মালিকের ছেলে সাব্বির আমামও রয়েছেন।

সাব্বির বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কো-পাইলট (ফার্স্ট অফিসার) ছিলেন। সেপ্টেম্বরের শুরুতে তার বাবার মালিকানাধীন বাড়িতে জঙ্গি আস্তানার খোঁজ মেলার পর তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়।

র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান মঙ্গলবার জানান, সোমবার রাতে মিরপুর এলাকায় অভিযান চালিয়ে সাব্বিরসহ চারজনকে তারা গ্রেপ্তার করেন।

র‌্যাব-৪ এর অধিনায়ক মো. লুৎফুল কবির বলেন, গ্রেপ্তার চারজন দারুস সালামে নিহত জেএমবির জঙ্গি আব্দুল্লাহর সহযোগী। তারা বিমান নিয়ে নাশকতার পরিকল্পনা করছিল।

বিকালে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

গত ৪ সেপ্টেম্বর মিরপুর দারুস সালাম থানার বর্ধনবাড়ি এলাকায় একটি ভবনে জঙ্গি সন্দেহে অভিযান চালায় র‌্যাব। ওই ভবনের পঞ্চমতলায় জঙ্গি আব্দুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী রয়েছে বলে র্যাবের পক্ষ থেকে জানানো হয়।

এ জাতীয় আরও খবর