বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করেন এমপি এনামুল হক

SONALISOMOY.COM
অক্টোবর ৩১, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কাজ করে চলেছেন। কৃষির উপর বাংলাদেশের অর্থনীতিক প্রবৃদ্ধি অনেকটাই নির্ভরশীল তাই বর্তমান সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা বিতরণ করে যাচ্ছে। কৃষকের উন্নয়ন মানে দেশের উন্নয়ন তাই কৃষকের ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যেই আজকের এই প্রণোদনা।

আজ মঙ্গলবার উপজেলা পরিষদের হল রুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত রবি ও খরিপ-১/২০১৭-১৮ মৌসুমে প্রণোদনা ও পুণর্বাসন কমসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে গম, ভুট্টা, সরিষা, বোরো ধান, বিটি বেগুন, মুগ ও তিল চাষে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগমারার রাস্তা-ঘাট সহ স্কুল-কলেজের উন্নয়নে ৩৫ কোটি টাকা বরাদ্দ করেছেন ।

উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ।

উপ-সহকারী কৃষি অফিসার আজাদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা উপজেলা আ’লীগের সিনিয়র সভা সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, যুগ্ম সাধারন সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক মাষ্টার আবুল হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নারগীস বেগম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার মন্ডল, আয়েন উদ্দীন, মনিরুজ্জামান রঞ্জু, বিজন সরকার, আব্দুল হাকিম প্রামানিক, আনোয়ার হোসেন, মতিউর রহমান মতিন, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ, শামীম আল-মামুন, উপজেলা যুবলীগ সভাপতি আল-মামুন, যুগ্ম-সম্পাদক শামীম মীর সহ উপজেলা আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মী উপস্থিত ছিলেন।

চলতি বছর কৃষি প্রণোদনা ও পুনর্বসনের আওতায় উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ১০ হাজার ৬শত ৪২ জন কৃষকের মাঝে বিনামুল্যে এই প্রণোদনা বিতরণ করা হবে বলে উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে। এরই অংশ হিসেবে সরিষা প্রণোদনার আওতায় ২ হাজার ৬০০ জন ও সরিষা পুনর্বাসনের আওতায় ১ হাজার ৯ শত ২০ জন কৃষকের মাঝে ১ কেজি সরিষা, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি এবং সরিষা পুনর্বাসনের আওতায় ৩ শত ৫০ গ্রাম সবজির বীজ বিতরণ করা হয়।