মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

চাকরি মেলায় যোগ্যরা তাৎক্ষণিক সাক্ষাৎকারে নিয়োগ পাবে কাজী আইটিতে

SONALISOMOY.COM
নভেম্বর ২, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: দেশে প্রযুক্তি খাতে কর্মসংস্থান তৈরি পদক্ষেপ নিচ্ছে কাজী আইটি। বুধবার ১ নভেম্বর, রাজধানীর নিকুঞ্জে কাজী আইসিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় এ কথা জানান কাজী আইটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মাইক কাজী।

তিনি বলেন, মেধাবী ও যোগ্য তরুণ-তরুণীদের আইসিটি খাতে কর্মসংস্থান তৈরি করে দিতে আগামী ১১ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চাকরি মেলায় যোগ্যরা তাৎক্ষণিক সাক্ষাৎকারের নিয়োগ পাবেন। এছাড়াও চাকরির বাজারে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় দিক-নির্দেশনাও মিলবে এই মেলায়।

তিনি আরো বলেন, ‘মেলায় তিনটি পদে বিপুলসংখ্যক কর্মী নেয়া হবে। রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে। বাংলাদেশে এতো বিশাল জনশক্তিকে কাজে লাগাতেই এদেশে আমাদের কার্যক্রম বাড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছি। আমরা আশা করছি কাঙ্খিত জনবল পাবো।’

মাইক কাজী জানান, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এ ছাড়াও থাকতে হবে ভালো প্রেজেন্টেশন স্কিল ও নেগোসিয়েশন স্কিল।

মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করি আমরা, তার জন্য এই যোগ্যতাগুলো আমাদের প্রয়োজন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন নিয়োগ দেয়া কর্মীদের রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে নিয়োগ দেয়া হবে।

মেলায় তাৎক্ষণিক নির্বাচিত প্রার্থীদের অ্যানালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ম্যানেজার এমন বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে নিয়োগ পাবে সবাই।

চাকরি প্রার্থীরা মেলায় সরাসরি অংশগ্রহণ করার পাশাপাশি কাজী আইটির ফেসবুক ফ্যান পেজ https://www.facebook.com/kaziitbd লাইভে মেলা সম্পর্কে জানতে পারবেন।

কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্পে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই আবেদন করতে পারবেন।

আবেদন নেয়া হবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচ আর টিম ইনভাইটেশন লেটার পাঠাবে। আর সেটার প্রিন্ট কপি ও এসএমএসের মাধ্যমে কনফার্ম হয়ে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে কাজী আইটি কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফ্রেমে ১১ নভেম্বর দিনব্যাপী চলবে এই আয়োজন। সকাল ৯ টা থেকে শুরু হবে প্রথম শিফটের আয়োজন। দ্বিতীয় শিফট শুরু হবে বিকেল ৩ টায়।জেদুররহমান

এ জাতীয় আরও খবর