বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

জেলহত্যার মাধ্যমে দেশে কালো অধ্যায়ের সৃষ্টি হয়েছিল: এনামুল হক এমপি

SONALISOMOY.COM
নভেম্বর ৩, ২০১৭
news-image
বাগমারা প্রতিনিধি: জেল হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, পৃথিবীর ইতিহাসে এমন কোন দেশ নেই যেখানে  জেলহত্যা দিবস পালন করা হয়। জেলহত্যার মাধ্যমে দেশে কালো অধ্যায়ের সূচনা হয়েছিল। তিনি আরও বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে স্বাধীন করা হয় এই দেশ। যাদের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে তাদেরকে জেলের ভেতরে  নির্মম ভাবে হত্যা করা হয়।
বাগমারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু জাদুঘর কমপ্লেক্সে আয়োজিত জেলহত্যার আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু। উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, ভবানীগঞ্জ পৌরসভার সভাপতি ও মেয়র আব্দুল মালেক মন্ডল, রাজশাহী জেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, যুবলীগ সভাপতি আল মামুন, ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন।
 
প্রধান অতিথি জাতীয় চারনেতাদের স্মরণ করে আরও বলেন, দেশের স্বার্থে তাঁরা সেই সময় মন্ত্রীত্ব গ্রহণ করেননি। জেলের ভেতরেই তাঁদের নির্মমভাবে খুন হতে হয়েছে। এনামুল হক চারনেতাদের আর্দশ ধারণ করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি তাঁদের ত্যাগের ইতিহাস জানারও আহ্বান জানান।
প্রধান অতিথি আরও বলেছেন, দেশে-বিদেশে যখন বাংলাদেশ গর্বিত হতে চলেছে তখন বিরোধী একটি চক্র আ’লীগকে ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছে। বিভিন্ন ষড়যন্ত্রে তারা লিপ্ত। তাদের চক্রান্তকে প্রতিহত করার জন্য নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন দুষ্টু লোকের ঠাঁই আ’লীগে নেই।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী, উপজেলা আ’লীগের সহ- সভাপতি রিয়াজ উদ্দিন আহম্মেদ, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার,  দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর রশিদ, সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মহসিন আলী, উপজেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলাইমান আলী হিরু, চেয়ারম্যান আব্দুল হামিদ ফৌজদান, মকলেছুর রহমান দুলাল, আব্দুল হাকিম প্রামানিক, মতিউর রহমান মতিন, তাহেরপুর পৌর আ’লীগ নেতা আমজাদ হোসেন মৃধা, কৃষক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহিলা আ’লীগের সভানেত্রী মরিয়ম বেগম,যুবলীগের যুগ্ম সম্পাদক শামীম মীর, সাংগঠনিক সম্পাদক মাজেদুর রহমান সোহাগ, যুবনেতা রেজাউল করিম রেজা, ছাত্রনেতা উজ্জল হোসেন, আবু সাইদ, জহুরুল ইসলাম, আশিকুর রহমান সজল, নাইম আদনান প্রমুখ।
আলোচনা সভা শেষে জাতীয় চার নেতাসহ শহীদ নেতাকর্মীর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে সকালে দলীয় কার্যালয়ে কালোপতাকা উত্তোলন করা ও জাতীয় চারনেতার স্মরণে নীরবতা পালন করা হয়।
এ জাতীয় আরও খবর