মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

নতুন স্লোগানে দেশের বাজারে অপো এফ৫

SONALISOMOY.COM
নভেম্বর ৮, ২০১৭
news-image

নিজেস্ব প্রতিবেদক: দ্যা সেলফি এক্সপার্ট এন্ড লিডার অপো মোবাইলস, বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ব্র্যান্ড নিউ স্মার্টফোন অপো এফ৫। বাংলাদেশের বাজারে অপো মোবাইলের শক্তিশালী অবস্থান বিবেচনায় রেখে এফ৫ স্মার্টফোনের উদ্বোধন অনুষ্ঠানে অপো মোবাইলের নতুন স্লোগানও ঘোষণা করা হয়। এখন থেকে অপো’র স্লোগান হলো ‘দ্যা সেলফি এক্সপার্ট এন্ড লিডার।

বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে ফোনটির বিক্রির ঘোষণা দেন অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং। এসময় উপস্থিত ছিলেন অপোরপণ্য ব্যবস্থাপক রথীন্দ্রনাথ সরকার এবং জনসংযোগ ব্যবস্থাপক ইফতেখার উদ্দিন সানি।

বিশ্বজুড়ে প্রায় ২০ কোটি তরুণের হাতে এখন অপো’র অসাধারণ পণ্য ও সেবা। বাংলাদেশে এই প্রথম ফুল এইচডি ও ফুল স্ক্রিন ডিসপ্লে সহ যুগান্তকারী আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি নিয়ে হাজির হয়েছে অপো এফ৫। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন সৌন্দর্য প্রযুক্তি এমন এক প্রযুক্তি যা সেলফি সৌন্দর্যে যোগ করবে এক নতুন মাত্রা। আগামী ১০ নভেম্বর থেকে ৪ জি বি ২৪৯৯০ টাকা এবং ৬ জিবি ৩২৯৯০ টাকায় এফ৫ পাওয়া যাবে দেশব্যাপী।

অপো এফ৫-এর উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় এবং তরুণদের আইকন তাসকিন আহমেদ-এর নাম ঘোষণা করা হয়।
অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন,“আমরা বাংলাদেশে নতুন সেলফি এক্সপার্ট অপো এফ৫ নিয়ে আসতে পেরে অত্যন্ত আনন্দিত। অপো’র প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ এটি। বাংলাদেশে আমরাই প্রথম সেলফিতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স ফিচারটি নিয়ে এসেছি। আশা করি অপো এফ৫ বাংলাদেশের স্মার্টফোন জগতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে।

অপো বাংলাদেশ’র সদ্যঘোষিত ব্র্যান্ড অ্যাম্বাসেডর তাসকিন আহমেদ বলেন, ক্রমবর্ধমান অপো পরিবারের অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। অপো এফ৫ এর সেলফিতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি আমাকে মুগ্ধ করেছে। নিজের প্রাণবন্ত সেলফি দেখে আমি বিমোহিত এবং বাংলাদেশের তরুণ প্রজন্মের চাহিদা ও অন্যতম ট্রেন্ড সেলফিকে অপো যে অনন্য নতুনত্বে সংজ্ঞায়িত করেছে, তা সত্যিই অসাধারণ।

অপো’র নতুন স্লোগান ‘দ্যা সেলফি এক্সপার্ট এন্ড লিডার’ সেরা সেলফি তোলার ক্ষেত্রে তরুণ প্রজন্মকে নতুন অভিজ্ঞতা দেওয়ার প্রত্যয়কে তুলে ধরে। ২০১২ সালে প্রথম বিল্ট-ইন বিউটিফাই সফটওয়্যার, ২০১৩ সালে প্রথম ২০৬ ডিগ্রী রোটেটিং ক্যামেরা ফোন এবং গ্রুপ সেলফির জন্য এফ৩ সিরিজের ১২০ডিগ্রী ওয়াইড এঙ্গেল গ্রুপ ক্যামেরা নিয়ে আসার মাধ্যমে এরই মধ্যে সেলফি প্রযুক্তিতে এক্সপার্ট এবং লিডারে পরিণত হয়েছে অপো। আর এখন এই নেতৃত্বকে আরও শক্তিশালী করতে বাংলাদেশের বাজারে অপো নিয়ে এলো অপো এফ৫।

স্লোগানে নতুনত্ব তরুণ প্রজন্মের কাছে অপো’র জনপ্রিয়তা প্রকাশ করে। সেলফি ফোনের জন্য তরুণদের প্রথম পছন্দ হলো অপো। বিশ্বজুড়ে প্রায় ২০ কোটি তরুণ-তরুণী বর্তমানে অপো ব্যবহার করছে। এই ব্র্যান্ডের সব ধরণের মার্কেটিং পলিসি ও কার্যক্রম গ্রহণ করা হয় তরুণ প্রজন্মকে ঘিরে এবং তরুণ প্রজন্মের চাহিদা যেমন খেলাধুলা, ফ্যাশন এবং বিনোদন এসব বিবেচনায় রেখে। বাংলাদেশের বাজারে অপো’র জনপ্রিয়তা এখন অনেক বেশি।

অপো বাংলাদেশে-এর কর্মীদের ৯৯% এর বেশি বাংলাদেশি এবং অপো বাংলাদেশের গ্রাহকদের জন্য বিশেষ কাস্টোমাইজড পণ্য নিয়ে আসে। বাংলাদেশি তরুণদের যথাযথ ও অসাধারণ সেলফির অভিজ্ঞতা দেওয়াই এর অন্যতম লক্ষ্য।

সম্প্রতি গ্রাহকদের দেওয়া মতামতের ভিত্তিতে তৈরি নিয়েলসন প্রতিবেদনেও (জুলাই, ২০১৭) দেখানো হয় স্মার্টফোন কেনার ক্ষেত্রে তরুণ প্রজন্মের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পায় সেলফি ক্যামেরা এবং এক্ষেত্রে পছন্দের তালিকায় প্রথমেই নাম আসে অপো’র।

অপোরপণ্য ব্যবস্থাপক অনুষ্ঠানে রথীন্দ্রনাথ সরকার বলেন, ‘৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের এই ফোনটি সেলফিকে প্রধান্য দিয়ে ডিজাইন করা হয়েছে। এতে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।’

তিনি বলেন, ‘ফোনটি পরিচালনার জন্য মিডিয়াটেক এমটি৬৭৬৩টি মডেলের অক্টাকোর ২.৩ গিগাহার্জের এআরএম প্রসেসর সংযোজন করা হয়েছে। গ্রাফিক্সের জন্য আছে মালি জি৭ওয়ান জিপিইউ। ফোনটিতে অ্যান্ড্রয়েডের সর্বাধুনিক ভার্সন ৭.১.১ ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস কালার ওএস ৩.২।’

ছবির জন্য অপো এফ ৫ এ রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসম্পন্ন ২০ মেগাপিক্সেলের সেলফি শুটার। রিয়ারে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সালের ক্যামেরা।

এ জাতীয় আরও খবর