মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭

কেন্দ্রীয় ও জেলার নেতাদের অবজ্ঞা করার দায়ে বাগমারার শ্রীপুরে আ.লীগের প্রতিবাদ সভা

SONALISOMOY.COM
নভেম্বর ১৬, ২০১৭

বাগমারা প্রতিনিধি
বাগমারা উপজেলা আওয়ামী লীগের বিতর্কিত ও বহিষ্কৃত নেতাদের নিয়ে সভা করার প্রতিবাদে শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ প্রতিবাদ সভা করেছে। সমাবেশ থেকে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় কমিটির বিরুদ্ধে অবমাননার অভিযোগ এনে ওইসব নেতাদের শাস্তির দাবি জানানো হয়। একই সঙ্গে আগামী শনিবার শ্রীপুর ইউনিয়ন আ.লীগের প্রস্তুতি সভা সফল করার আহ্বান জানানো হয়েছে।

গত বুধবার শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যানের উদ্যোগে বহিষ্কৃত নেতাদের নিয়ে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে একটি প্রতিবাদ সভা হয়।

বৃহস্পতিবার বিকেলে দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ একটি প্রতিবাদ মিছিল বের হয়। মোটরসাইকেল সহকারে মিছিলটি গোটা ইউনিয়ন প্রদক্ষিণ করে। এসময় ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থানে প্রতিবাদ সভা করে।
ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ পৌরসভার সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, বিশেষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন গনিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি হারুন অর রশিদ, বড় বিহানালী ইউনিয়নে গত নির্বাচনের আ’লীগ প্রার্থী রেজাউল করিম রেজা। উক্ত প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সদস্য আকবর আলী, আ’লীগ নেতা আজাদুল ইসলাম, মাওঃ রফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক, সাহাদত হোসেন, মিলন, ওয়ার্ড সভাপতি নাজিমুদ্দীন, ওয়ার্ড আ’লীগ সভাপতি আরমান আলী, ইউনিয়ন কৃষক লীগ সভাপতি তৈয়বুর রহমান, ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ফিরোজ সুলতান প্রমুখ।

বক্তারা বলেন, দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামী লীগের ৯ নেতাকে বহিষ্কারের সুপারিশ করা হয়। এতে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতারা সমর্থন দেন। তবে এই সিদ্ধান্তকে মিথ্যা বলে আখ্যায়িত করে শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার উদ্যোগে একটি সভা করা হয়। এতে কয়েকজন বিতর্কিত নেতাও উপস্থিত ছিলেন। বহিষ্কারের সুপারিশ করা নেতাদের পক্ষে সাফাই করা এবং সাধারণ নেতা-কর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা চালানো হয়। এছাড়াও জেলা এবং কেন্দ্রীয় নেতাদের অবমাননা করারও নিন্দা জানানো হয়েছে। এদিকে বিষয়টি প্রকাশ পাওয়ার পর দলীয় নেতা-কর্মীরা ফুঁসে উঠেন। তারা মোটরসাইকেল নিয়ে প্রতিবাদ সভা করে।
উল্লেখ্য দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে রাজশাহী জেলা আওয়ামী লীগ মকবুল হোসেন মৃধাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল।
এদিকে আগামী শনিবার বিকেলে শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগ স্থানীয় প্রাথমিক বিদ্যালয় মাঠে বর্ধিত সভার আয়োজন করেছে। সভাটি সফল করারও আহ্বান জানানো হয়।

এ জাতীয় আরও খবর