বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

কলেজ শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে সাংসদ এনামুল হকের অনুষ্ঠান শনিবার

SONALISOMOY.COM
জানুয়ারি ১৮, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার কলেজ পর্যায়ের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আধুনিক ও যুগোপযোগি শিক্ষার মাধ্যমে ক্যারিয়ার গঠনে এই সভার আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানকে ঘিরে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য দেখা দিয়েছে।

আগামী শনিবার সকাল ১০ টায় ভবানীগঞ্জ নিউ মার্কেটে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ আকবর হোসেন। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করবেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোরাম সারওয়ার আবুল।
অনুষ্ঠানকে সফল করার জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের মধ্যে প্রাণচা ল্য দেখা দিয়েছে। অনুষ্ঠানকে সফল করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে তোরণ নির্মাণ করা হয়েছে। আয়োজকদের পক্ষেও নেওয়া হয়েছে বিভিন্ন ধরণের প্রস্তুতি। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা কিভাবে আধুনিক ও যুগোপযোগি শিক্ষা নিয়ে নিজেকে যোগ্য হিসাবে গড়ে তুলতে পারবেন সে বিষয়ে জানতে পারবেন। মিশরে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত, রাজশাহী শিক্ষাবোর্ডের কর্মকর্তা, শিক্ষাবিদরা উপস্থিত থাকবেন। এটি কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে প্রথম আয়োজন।

ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী বলেন, এই ধরণের অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বাগমারার কলেজ শিক্ষার্থীদের উজ্জীবিত করেছেন। সে সঙ্গে শিক্ষকদেরও আরও স্মার্ট পাঠদানে উৎসাহিত করেছেন। অনুষ্ঠানটি সফল করার জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রায় আট হাজার শিক্ষার্থী ছাড়াও কলেজ পর্যায়ের শিক্ষকেরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানের আয়োজক বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, এটা ব্যতিক্রমধর্মী আয়োজন। বাগমারার শিক্ষার্থীরা খুব ভালো করছে। বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করছে। এছাড়াও বিসিএসসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও নিজেদেও যোগ্য হিসাবে উপস্থাপন করছে। কলেজ পর্যায়ে যারা লেখা পড়া করছে তাদেরকেও আরও দক্ষ এবং স্মার্ট করার জন্য এই আয়োজন। অনুষ্ঠানটি সফল করার জন্য সকলের সহযোগিতা ও পরামর্শ প্রত্যাশা করেছেন তিনি।