মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯

দেশ ও সমাজের কল্যাণই আধুনিক শিক্ষাঃ এনামুল হক এমপি

SONALISOMOY.COM
জানুয়ারি ২০, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার: শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনমুল হক বলেন, শুধু শিক্ষা অর্জন করায় মূখ্য বিষয় নয়। প্রকৃত ভাবে শিক্ষা লাভ করা দরকার। যে শিক্ষা জাতিকে ও জাতির জনক বঙ্গবন্ধুর ত্যাগের আদর্শকে তুলে ধরে।

তিনি বলেন বঙ্গবন্ধু মানে বাংলাদেশের স্বাধীনতা। তাই সবাইকে স্বাধীনতার চেতনা বুকে ধারণ করতে হবে। ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। সেই সব শহীদের ত্যাগের কথা স্মরণ করতে হবে। আধুনিক শিক্ষা শুধু নিজেকে শিক্ষিত করা না। তিনি আরো বলেন আধুনিক শিক্ষা বলতে বুঝায় যে শিক্ষা দেশ ও সমাজের কল্যাণে কাজে লাগে। জাতির জনকের কন্যা বাংলাদেশকে উন্নতির শীর্ষে পৌছে দেয়ার লক্ষে কাজ করে যাচ্ছে। এখন ঘরে বসে শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে।

শনিবার সকালে ভবানীগঞ্জ নিউ মার্কেটে আয়োজিত শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে আধুনিক ও যুগোপযোগি শিক্ষার মাধ্যমে ক্যারিয়ার গঠন শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভাপতি বক্তব্যে তিনি আরো বলেন, যে বাগমারা এক সময় বাংলা ভাইয়ের রাজত্ব ছিল, সর্বহারার রাজত্ব ছিল। সেই বাগমারায় এখন শান্তির জনপদে পরিতন হয়েছে। বিশ্বের বিভিন্ন ব্যক্তি তাদের কর্মের দ্বারা দিনের পর দিন মানুষের মাঝে বিরাজ করছে।

ভালো শিক্ষা প্রতিষ্ঠান হলেই ভাল মানুষ হওয়া যায় না। ভালো মানুষ হতে গেলে লেখা পাড়ার বিকল্প নেই। লেখাপড়ার মাধ্যমে জাতির ইতিহাস সম্পর্কে জানতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। সে জন্য সমাজের ,জাতির তথা দেশের কল্যাণে শিক্ষা অর্জন করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করতে হবে। শেখ হাসিনার কারনে দেশের সকল জায়গায় উন্নয়নের ছোঁয়া লেগেছে।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ আকবর হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিশরে নিযুক্ত বাংলাদেশের সাবেক ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত শফিকুর রহমান, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, বাগমারা থেকে ৩৬ তম বিসিএস পরীক্ষায় চূড়ান্তভাবে কৃতকার্য আবিদা সুলতানা লিপি, এস.এম. শামীম আহমেদ, ডা: জাহাঙ্গীর আলম, পানিয়া নরদাশ ডিগ্রি কলেজের শিক্ষার্থী শাহরিয়ার হোসেন তন্ময় প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বোর্ডর কন্ট্রোলর আব্দু রহিম, সিনিয়র সিস্টেম এনালাইষ্ট ইঞ্জিঃ শফিকুল ইসলাম, রাজশাহী জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, কৃষি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, সাবেক সাংস্কৃতিক সম্পাদক অধ্যাপক মালেক মেহমুদ, উপজেলা আ’লীগের আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আহসান হাবিব, রিয়াজ উদ্দীন আহম্মেদ, সহকারী কমিশানার(ভূমি) আব্দুল্লাহ আল- মামুন, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোস্তাফিজুর রহমান, শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ- দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী, নাসিরগঞ্জ কলেজের অধ্যক্ষ আজাহারুল হক, মোহনগঞ্জ কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ তরফদার, ভবানীগঞ্জ ফজিল মাদ্রাসার অধ্যক্ষ জিল্লুর রহমান সহ উপজেলার বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের সভাপতি ৩৬ তম বিসিএস ক্যাডারে কৃতকার্য উপজেলার ৭ জন ক্যাডারকে সম্মানান স্মারক প্রদান এবং শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গি, সন্ত্রাস ও মাদকবিরোধী শপথ পাঠ করান।