বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

বাগমারার বিতর্কিত সাবরেজিস্টার অবশেষে অপসারণ

SONALISOMOY.COM
জানুয়ারি ৩০, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি
অবশেষে বাগমারা থেকে বিতর্কিত সাবরেজিস্ট্রার রাফায়েল ফাতেমীকে বাগমারা থেকে অপসারণ করা হয়েছে। তাঁকে অপসারণের দাবিতে এক মাস ধরে ভবানীগঞ্জের দলিল লেখকেরা আন্দোলন করে আসছিলেন। তার অপসারণে এলাকার লোকজন ও দলিল লেখকদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

জানা যায়, মঙ্গলবার সকালে সাবরেজিস্ট্রার রাফায়েল ফাতেমীর বদলীর আদেশ জারি করে আইন মন্ত্রণালয়। তাকে ভবানীগঞ্জ থেকে অপসারণ করে পাবনার ঈশ্বরদীতে বদলী করা হয়। এই খবর স্থানীয় লোকজন ও দলিল লেখকদের মধ্যে পৌঁছালে তাদের মধ্যে স্বস্তি ফিরে আসে। দলিল লেখকেরা মিষ্টি বিতরণ করেন।
জানা যায়, গত ২৮ ডিসেম্বর সাবরেজিস্ট্রার রাফায়েল ফাতেমী ভবানীগঞ্জ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক অহিদুল ইসলামের সঙ্গে দুর্ব্যবহার করেন এবং লাঞ্চিত করেন। এছাড়াও তিনি বাগমারায় যোগদানের পর থেকে দলিল লেখকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ নিয়ে দলিল লেখকেরা তার অপসারণের দাবিতে কর্মবিরতি শুরু করেন। তারা স্থানীয় সাংসদের কাছেও দাবি জানিয়েছিলেন। সাংষদ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। প্রশাসনিক প্রক্রিয়া শেষে মঙ্গলবার তার বদলী আদেশ হয়।

দলিল লেখক সমিতির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম মডি ও সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম বলেন, স্থানীয় সাংসদের সহযোগিতায় তাদের প্রাণের দাবি পূরণ হয়েছে। এজন্য সাংসদের প্রতি কৃতজ্ঞ। তাঁরা অভিযোগ করেন, রাফায়েল ফাতেমী এর আগে ভোলার তজমদ্দিনে একই পদে দায়িত্ব পালনকালে বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েন। এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদও ছাপা হয়।