সোমবার, ১৮ জুন, ২০১৮

তারেককে মানবেন না বিএনপির সিনিয়র নেতারা, নেতৃত্ব ঠেকাতে গোপন বৈঠক

SONALISOMOY.COM
ফেব্রুয়ারি ১২, ২০১৮

সোনালী সময় ডেক্স

বিএনপির রাজনীতিতে যুক্ত হচ্ছে নতুন মোড়। সাবেক ছাত্রনেতা সুলতান সালাউদ্দিন টুকু এবং দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর গোপন বৈঠক দলের তৃণমূলে এমন বার্তাই দেয়। গত ১০ই ফেব্রুয়ারি শনিবার মধ্যরাতে রুহুল কবির রিজভীর বাসাবোর বাসায় এই গোপন বৈঠকে অনুষ্ঠিত হয়। টুকু ছাড়াও উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলনসহ সাবেক কয়েকজন ছাত্রনেতা। টুকু গ্রুপের মহিদুল হাসান হিরু, এজমল হোসেন পাইলট সহ কয়েকজন জুনিয়র নেতাও উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন।

এই বৈঠকের মূল বিষয় কি ছিল? এমন প্রশ্নের জবাবে এজমল হোসেন পাইলট বলেন, ‘আমাদের নেতা রিজভী স্যার আমাদের নির্দেশ দিয়েছেন টুকু ভাইয়ের সাথে মাঠে নামতে। আমাদের নেতা রিজভী স্যার, লন্ডনের কোনো নেতাকে আমরা চিনিনা’।

লন্ডনের নেতা বলতে বিএনপির ভারপাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে নির্দেশ করা হচ্ছে কিনা জানতে চাইলে এজমল হোসেন পাইলট বলেন, ‘লন্ডন থেকে রাজনীতি করা যায় না। দেশে থেকে সিনিয়র নেতারা দাম পাচ্ছে না এই লন্ডন বাহিনীর কাছে!’

এজমল হোসেন পাইলটের বক্তব্যে জানা যায়, রুহুল কবির রিজভী সালাউদ্দিন টুকু ছাড়াও সাবেক অনেক ছাত্রদল নেতার সাথে যোগাযোগ রাখছেন বর্তমানে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের মাধ্যমে চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের জেল নিশ্চিত হবার ফলে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারপারসন পদবী নিয়ে দলের সিনিয়র নেতাদের মধ্যে ছিল তীব্র আকাঙ্ক্ষা। এর মধ্যে লন্ডনে অবস্থানরত তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন করে দেয়ায় নেতারা ক্ষুব্ধ হয়েছেন। আর এর জের ধরেই সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাবেক ছাত্রদলের নেতাদের সাথে যোগাযোগ করে গড়ে তুলছেন ‘তারেক বিরোধী’ গ্রুপ।

বিএনপিতে তারেক রহমানের নেতৃত্ব মেনে নিতে পারেন না বিএনপির অনেক সিনিয়র নেতারাই, মূলত দীর্ঘদিন লন্ডন থাকার ফলেও এক মাত্র দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পুত্র হওয়ার ফলেই তারেকের দাপট এখনো রয়ে গেছে বিএনপিতে, বর্তমানে বিএনপির এই ভরাডুবির জন্যেই প্রকাশ্যে বা গোপনে তারেককেই দায়ী করছেন বিএনপির নেতারা, জোষ্ঠ নেতাদের পদমর্যাদা না দিয়ে খালেদা জিয়ার এই স্বজন প্রীতির ফলেই বিএনপিতে অনেক দিনের দানাবাঁধা অন্ত দ্বন্দ্ব এখন রূপ নিচ্ছে বড়ো আকারে!

 

তবে কি রিজভীর নেতৃত্বে গড়তে যাচ্ছে বিএনপির নতুন কোনো শাখা? প্রশ্ন এখন রাজনীতি সংশ্লিষ্ট সবার মনে।

এ জাতীয় আরও খবর