বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮

প্রধানমন্ত্রীকে ‘দয়ালু মা’ বললেন ৩ নোবেল জয়ী

SONALISOMOY.COM
মার্চ ৩, ২০১৮
news-image

সোনালী সময় ডেস্ক: অং সান সুচির নেতৃত্বাধীন মিয়ানমার সেনাবাহিনী যখন হাজার হাজার রোহিঙ্গা মুসলিম হত্যা করছে; তখন পাশের দেশের নেতা হয়ে সেই নির্যাতিতদের পাশে দাঁড়িয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের প্রতি এই দরদী মনোভাবের পরিচয় দেয়ায় আন্তর্জাতিক পরিমন্ডলে আলোচিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম।

মিয়ানমারে চলমান জাতিগত নিধনে প্রাণের ভয়ে পালিয়ে আসা অসহায় ও নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের বাংলাদেশ সরকার আশ্রয় দিয়ে তাদের খাদ্য ও অন্যান্য সহযোগিতা দিয়ে যাচ্ছে। স্থান ও সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও মাননীয় প্রধানমন্ত্রীর এ উদারতা ও মহানুভবতা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর চালানো জাতিগত নিধনকে গণহত্যা হিসেবে অভিহিত করেছেন তিন নারী নোবেল বিজয়ী। এ মানবিক সংকটে তাদেরকে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘দয়ালু মা’ হিসেবে আখ্যায়িত করেছেন তারা। মিয়ানমার থেকে জোরপূর্বক উচ্ছেদ করা মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে তারা ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের এই মানবীয় গুণাবলি সত্যিই বিশ্ব শান্তির মডেল। তিনি দৃঢ় নেতৃত্বে দেশকে যেমন এগিয়ে নিচ্ছেন; তেমনি বিশ্বদরবারেও দেশের ভাবমর্যাদা করছেন উজ্জ্বল থেকে উজ্জ্বলতর।

এ জাতীয় আরও খবর