মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮

বঙ্গবন্ধুর জন্মদিন ঘিরে নতুন সাজে বাগমারা

SONALISOMOY.COM
মার্চ ১৫, ২০১৮
news-image

সোনালী সময় প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর  জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনের লক্ষে নতুন সাজে সেজেছে রাজশাহীর বাগমারা।

দিবসটি পালনের লক্ষ্যে উপজেলা আ’লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে উপজেলার রাস্তাঘাটের বিভিন্ন স্থানে টাংগানো হয়েছে ব্যানার, নির্মাণ করা হয়েছে তোরণ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনের লক্ষে সকালে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। জাতীয় শিশু দিবসে চিত্রাঙ্কণ, রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃতি, বঙ্গবন্ধু ভাষণসহ নানা প্রকার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সামনে ও ভেতরে সাজানো হয়েছে। সেই সাথে সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার সকালে ২০১৭ সালে জে.এস.সি ও জে.ডি.সি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়ছে।

এ ব্যাপারে উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু বলেন, দিবসটি পালনের লক্ষ্যে ইতোমধ্যে উপজেলা আ’লীগের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্ম না হলে হয়তোবা আমরা এই স্বাধীন দেশ পেতাম না। তাই আগামী ১৭ মার্চ মহান নেতার জন্মদিন পালন করবো। মহান নেতার জন্মদিন ঘিরে শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে কেউ যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থায় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ।