মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

দেশের সেবায় শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে : এমপি এনামুল হক

SONALISOMOY.COM
মার্চ ১৭, ২০১৮
news-image

বাগমারা প্রতিনিধি: কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাজশাহী ৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও সালেহা-ইমরত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, শুধু ভালো লেখা করায় একজন শিক্ষার্থীর মূখ্য উদ্দেশ্য নয়। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করা প্রয়োজন। দেশের সেবায় শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে।

শনিবার সকাল ৯ টায় ভবানীগঞ্জ নিউমার্কেট মিলানায়তনে সালেহা-ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার ১০৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসি এবং সমমান পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ১ হাজার তিন শত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিগত ১৩ বছর থেকে সালেহা-ইমারত ফাউন্ডেশন বাগমারার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছে। বাগমারার সংসদ সদস্য ও প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এলাকায় মেধাবী শিক্ষার্থী তৈরী ও ভালো ফলাফলে প্রতিযোগিতা সৃষ্টির জন্য গত ২০০৬ সালে এই উদ্যোগ গ্রহণ করেন। তাঁর এই প্রচেষ্টায় এলাকার কৃতি শিক্ষার্থীদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা, বাড়তে থাকে কৃতি ও মেধাবীদের সংখ্যা।

গত ১৩ বছরে কৃতিদের সংখ্যা ৮৫ জন থেকে এখন বেড়ে দাড়িয়েছে প্রায় ১৫গুন। ২০১৬-১৭ সালে অনুষ্ঠিত জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা জানানো হবে। আর কৃতিদের কৃতিত্বের নেপথ্যে রয়েছে সালেহা ইমারত ফাউন্ডেশন।

দেশের কল্যাণে কাজ করার পাশাপাশি কোন প্রকার খারাপ কাজ বা রাষ্ট্র বিরোধী কোন কাজে নিজেকে না জড়ানোর শপথ নিলেন ১ হাজার ৩শত শিক্ষার্থী।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালানয় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, কৃষি বিষয়ক সম্পাদক প্রতীক দাশ রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ, সদস্য জাহানারা বেগম, উপজেলা আ’লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, রিয়াজ উদ্দীন আহম্মেদ, আহসান হাবিব, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সহ আ’লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ