শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

ডেন্টাল ইমপ্লান নিয়ে দিনব্যাপী সেমিনার ও প্রশিক্ষণ অনুষ্ঠিত

SONALISOMOY.COM
মার্চ ২২, ২০১৮
news-image

সোনালী সময় প্রতিবেদক: সোমবার ১৯ মার্চ, সিটি ডেন্টাল কলেজ অ্যালুমনি অ্যাসোসিয়েশনের উদ্যোগে ডেন্টাল ইমপ্লান্টের উপর দিনব্যাপী সেমিনার, ডেমো ও হাতে কলমে প্রশিক্ষণ অনুষ্ঠিত। রাজধানীর বনশ্রীর স্থানীয় একটি রেস্তোরায় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এম,পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ডা. হুমায়ুন কবীর বুলবুল ও সিটি ডেন্টাল কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. এ এস এম বদরুদোজা।

প্রধান অতিথির সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, শ্রমজীবী খেটেখাওয়া মানুষরা যাতে সহজে মুখ ও দাঁতের চিকিৎসা পায় সেই বিষয়ে জোর দেন। তিনি সরকারের চিকিৎসা খাতে গৃহীত নানামুখী কর্মসূচি তুলে ধরেন।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব ডা. হুমায়ুন কবীর বুলবুল বলেন, নানামুখী কর্মসূচির ভেতর দিয়ে এই অ্যালুমনি অ্যাসোসিয়েশনের এধরনের কাজের ব্যাপক প্রশংসা করেন। ভবিষ্যতে এমন আরও উদ্যোগের আহবান জানান তিনি।

সিটি ডেন্টাল কলেজের প্রতিষ্ঠার চেয়ারম্যান সুবিধা বঞ্চিত মানুষদের জন্য তাঁর কলেজের বহিঃবিভাগে অত্যন্ত স্বল্পমূল্যে চিকিৎসা সেবা চালু করবার ঘোষণা দেন। ডেন্টাল ইমপ্লান্টের মতো আধুনিক চিকিৎসাবিষয়ক সেমিনার ও হাতে কলমে শিক্ষা আরো বেশি বেশি আয়োজনের তাগিদ দেন তিনি।

সংগঠনের সভাপতি ডা. কে আমি মহিদুল ইসলামের সভাপতিত্বে ডেন্টাল ইমপ্লান-এর চিকিৎসাবিষয়ক নানা দিক তুলে ধরেন জার্মানির গোথে বিশ্ববিদ্যালয় থেকে ওরাল ইমপ্লান্টওলোজিতে মাস্টার্স করে আসা দেশের খ্যাতিমান ইমপ্লানেটোলজিস্ট ডা. আব্দুল্লাহ আল মামুন খান।

সংগঠিনটির মহাসচিব ডা. আওরঙ্গজেব আরু অনুষ্ঠানের সূচনা বক্তব্য দেন। আরও বক্তব্য দেন সংগটনের যুগ্ম আহ্বায়ক ডা. শাহেদ রাফি পাভেল ও ডা. কাজী আবুল হোসাইন আজাদ।