মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

মেসির ছবি ব্যবহার করে আবার আইএসের হুমকিে

SONALISOMOY.COM
মার্চ ২২, ২০১৮
news-image

সোনালী সময় ডেস্ক: ফুটবল বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে এ মাসেই। ৯০ দিনও বাকি নেই রাশিয়ায় অনুষ্ঠিতব্য এবারের ফুটবলের এই জমকালো আসরের। তবে গত বছর থেকেই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস) এই আসরে হামলার হুমকি দিয়ে আসছে। এজন্য তারা ব্যবহার করেছিল লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের মত ফুটবলারদের ফটোশপ করা ছবি। বিশ্বকাপ এগিয়ে আসছে এমন সময়টায় সংগঠনটি আবার হুমকি দিয়েছে এবং আবার মেসির ছবি ব্যবহার করে।

অনলাইনে জঙ্গি সংগঠনগুলোর কার্যক্রমের দিকে লক্ষ্য রাখা সাইট ইন্টেলিজেন্স গ্রুপের মাধ্যমে পাওয়া গেছে হুমকির এই সর্বশেষ ছবিটি। সেখানে দেখা যাচ্ছে মস্কোর লুজনিকি স্টেডিয়ামের ঘাসের উপর হাঁটুগেড়ে বসে আছেন মেসি, হাত পিছমোড়া করে বাঁধা। তার পরনে কমলা রঙের বয়লার স্যুট। তার পাশে মুখ ঢাকা একজন আইএস যোদ্ধা। তিনি মেসির চুল মুঠো করে ধরে আছেন। তাদের পাশে একটি বোমা। ছবিটিতে আরবি ও ইংলিশে একটি করে বাক্য লেখা আছে যার অর্থ বাংলায় দাঁড়ায়, ‘তাদের ঘাড়ে আঘাত কর এবং তাদের প্রতিটি আঙ্গুলের মাথায় আঘাত কর।’ এর আগেও এমন দুটি হুমকিতে মেসির ছবি ব্যবহৃত হয়েছিল।

বিশেষজ্ঞদের মতে বিশ্বকাপ চলাকালে মস্কোতে আক্রমণের সমূহ সম্ভাবনা আছে। যেসব কলকারখানায় তেজস্ক্রিয় ও বিস্ফোরক দ্রব্য ব্যবহৃত হয় সেগুলোকে দেশটির সরকার টুর্নামেন্ট চলাকালে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

সূত্র : দ্য সান।